Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আগে ছুটির আবদার ক্রিকেটারদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বকাপের উত্তাপ বাড়াতে আইসিসি এবার বড় আকারে টুর্নামেন্ট আয়োজন করছে। ১৯৯২ বিশ্বকাপের মতো এবারের আসরে প্রতিটি দল সবার সঙ্গে ম্যাচ খেলবে। সেমিফাইনালের আগ পর্যন্ত ৯টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে সবকটি দল। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। এজন্য বিশ্বকাপের সফর হচ্ছে দীর্ঘ। বিশ্বকাপের আগে বাংলাদেশ আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। আয়ারল্যান্ডে ১৩ দিনের সফরে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক দল ও ওয়েস্ট ইন্ডিজ। তাইতো বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের বিদেশ সফর হচ্ছে দীর্ঘ থেকে দীর্ঘতম। সব মিলিয়ে যা ৭০ থেকে ৭৫ দিনের মতো।

হোম সিকনেস কিংবা অবসাদ যেন ভর না করে সেজন্য আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপের মাঝে চারদিনের ছুটি নিতে আগ্রহী ক্রিকেটাররা। মে মাসের শুরুতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ দল। আয়ারল্যান্ড সফর শেষে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলার আগে লিস্টারশায়ারে পাঁচদিনের ক্যাম্পের ব্যবস্থা করেছে বিসিবি। লিস্টারশায়ারে যোগ দেওয়ার আগে ক্রিকেটাররা চার দিনের ছুটি নিতে ইচ্ছুক।

এজন্য বিসিবির কাছে অফিসিয়ালি ছুটি চাইবে ক্রিকেটাররা। আয়ারল্যান্ড থেকে দেশে ফিরে পরিবারের সাথে সামান্য এ সময়টুকু কাটাতে চান ক্রিকেটাররা। বিষয়টিকে ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন ক্রিকেট পরিচালনা কমিটি চেয়ারম্যান আকরাম খান, ‘আমি শুনেছি ক্রিকেটাররা নিজেদের মধ্যে এটা নিয়ে কথা বলছে। কিন্তু আমার কাছে অফিসিয়ালি এমন কোনো আবেদন আসেনি। আমরাও জানি আয়ারল্যান্ড সফর ও বিশ্বকাপের সফর বেশ লম্বা। তারা মাঝের সময়ে চারদিনের ছুটি চাইছে। পরিবারের সঙ্গে সময় কাটানো ভালো। তাদেরও একই ইচ্ছা। বিসিবি তাদের চাওয়াকে অবশ্যই গুরুত্ব দেবে। অফিসিয়ালি তাদের আবেদন আসলে আমরা ভেবে দেখব অবশ্যই।’

এপ্রিলের মাঝামাঝিতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবেন নির্বাচকরা। ২২ এপ্রিল থেকে মিরপুরে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। আয়ারল্যান্ডে উড়াল দেওয়ার আগে ক্রিকেটাররা চার থেকে পাঁচদিনের ক্যাম্প করবেন মিরপুরে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ