Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

১৫ দিনের বিশ্রামে মাহমুদউল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ক’দিন আগে নিজেই জানিয়েছিলেন কাঁধের ইনজুরি বয়ে বেড়াচ্ছেন। গতকাল এলো আরো বড় খবর। বিশ্বকাপের আগে ১৫ দিনের বিশ্রামেই থাকতে হচ্ছে অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।

গত ৩১ মার্চ জাতীয় দলের বাংলাদেশ ক্রিকেট দলের পঞ্চবাÐবের এই সদস্য জানিয়েছিলেন, ‘কাঁধের ইনজুরি ভোগাচ্ছে। মনে হয় না, সহসাই মাঠে নামতে পারব।’ কারণ হিসেবে রিয়াদের ব্যাখ্যা ছিল এরকম, ‘চার মাস ধরে ডান কাঁধে ব্যথা। সে ব্যথা নিয়েই খেলছিলাম, কিন্তু নিউজিল্যান্ড সফরে এক ম্যাচে ফিল্ডিংয়ের সময় দুবার ডাইভ দিতে গিয়ে ব্যথাটা গেছে বেড়ে। ওই ব্যথা নিয়ে বোলিং করা এবং দূর থেকে থ্রো করা ছিল কষ্টকর। কাঁধের ইনজুরি কতটা প্রবল তা জানতে নিউজিল্যান্ডে এমআরআইও করিয়েছিলাম। কিন্তু তার রিপোর্ট পাইনি। তাই নিজ থেকেই বিশ্রামে আছি। এবং দুই একদিনের মধ্যে রানিং শুরু করব। আপাতত প্রিমিয়ার লিগ খেলার কোনোই সম্ভাবনা নেই। তবে সুপার লিগের শেষদিকে কয়েকটি ম্যাচ খেলতে পারি।’

এদিকে, ভেতরের খবর- ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার কারণে রিয়াদের এমআরআই রিপোর্ট আসতে দেরি হলেও তা গতকাল মিলেছে। তাৎক্ষণিকভাবে রিয়াদকে ১৫ দিনের বিশ্রামে থাকতে বলা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী গতকাল বলেছেন, ‘আমরা এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনোরকম মন্তব্য করিনি। নিউজিল্যান্ড সফরে যাওয়া ফিজিও ও ট্রেনারের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব। তবে আপাতত সপ্তাহ খানেকের বিশ্রাম দেয়া হয়েছে রিয়াদকে।’ একই ইস্যুতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘কাঁধের ইনজুরি তেমন গুরুতর নয়। পূর্ণ বিশ্রামে থাকলে ঠিক হয়ে যাবে। আশা করছি, সুপার সিক্সের শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারবে রিয়াদ।’ অবশেষে তার সেই শঙ্কাই সত্যি হলো। এখন অপেক্ষ বিশ্বকাপের আগে দলের এই অভিজ্ঞ সেনানীর সুস্থ হয়ে ফেরার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদউল্লাহ

২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন