Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দৌলতপুরে পদ্মাপাড় কেটে বালি উত্তোলন

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধভাবে পদ্মা নদীর পাড় কেটে বালি উত্তোলন করা হচ্ছে। ফলে হুমকির মুখে রয়েছে এলাকাবাসী। উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়াড় গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর পাড় কেটে একটি প্রভাবশালী মহল অবৈধভাবে এ বালি উত্তোলন করছে। এর ফলে আগামী বর্ষা মৌসুমে পদ্মা নদীর ভাঙ্গনের মুখে পড়বে কোলদিয়াড়সহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রাম।
এলাকাবাসীর অভিযোগ কোলদিয়াড় গ্রামের কাদের মন্ডলের ছেলে সাপুল, সাদেক আলী মাষ্টারের ছেলে মজনু ও আশরাফুল ইসলামসহ ১০-১২ জন প্রভাব খাটিয়ে কোলদিয়াড় গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর পাড় কেটে প্রতিদিন শত শত ট্রলি ও ট্রাক ভর্তি করে বালি উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রয় করছে। বালি মহল ইজারা না নিয়ে সরকারি আইন অমান্য করে অবৈধভাবে বালি উত্তোলনের ফলে আগামী বর্ষা মৌসুমে পদ্মার ভাঙ্গনের কবলে পড়বে গ্রামবাসী। অবৈধভাবে বালি উত্তোলনকারী প্রভাবশালী চক্র ট্রলি প্রতি ১০০ টাকা করে চাঁদাও আদায় করছে বলে অভিযোগ রয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের নজরে নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ভূক্তভোগী এলাকাবাসী। এ বিষয়ে মরিচা ইউপি চেয়ারম্যান শাহ আলম বলেন, পদ্মা নদী তীরবর্তী গ্রামগুলি পদ্মার ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে হলে দ্রুততার সাথে পদ্মা নদীর পাড় কেটে বালি উত্তোলন বন্ধ করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ