Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাংলাদেশ সীমান্তে গরু পাচার বন্ধ করুন

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

বিএসএফকে রাজনাথ
ইনকিলাব ডেস্ক
ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে গরু-পাচার রুখতে বিএসএফকে আরও সজাগ ও সতর্ক থাকতে হবে বলে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। দেশের নিরাপত্তা সব দিক দিয়ে সুনিশ্চিত করতে একটি জাতীয় ‘থিঙ্কট্যাঙ্ক’ গঠন করারও নির্দেশ স্বরাষ্ট্র সচিবকে দেন তিনি।
গতকাল বিএসএফ-এর একটি অনুষ্ঠানে রাজনাথ বলেন, দেশের স্থলসীমান্তের নিরাপত্তাকে আঁট সাঁট করতে একটি পরিকল্পনা তৈরি হয়েছে। সেখানে লেজার ওয়ালসহ বিভিন্ন উন্নতমানের প্রযুক্তি ও নজরদারি গ্যাজেটের ব্যবহার করা হবে। যাতে সীমান্তের নিরাপত্তা রাজনাথের কথা অনুযায়ী, ‘চুস্ত দুরুস্ত’ বা ঠিকঠাক থাকে।
গরু-পাচার সমস্যা নিয়ে এদিন সোচ্চার ছিলেন রাজনাথ। তিনি বলেন, বেশ কিছু বছর ধরে গরু-পাচার হয়ে আসছে। বিগত কয়েক বছরে গরু-পাচারের সংখ্যা ২৩ লক্ষ থেকে কমে ৩ থেকে সাড়ে তিন লক্ষে দাঁড়িয়েছে। এর জন্য বিএসএফ-এর সাধুবাদ প্রাপ্য। কিন্তু, তা একেবারে বন্ধ করতে জওয়ানদের আরও সতর্ক ও সজাগ থাকার নির্দেশও দেন তিনি।
পাশাপাশি, এই ক্ষেত্রে সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলির সহযোগিতা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ তা মেনে নেন তিনি। তার মতে, গরু পাচার রুখতে নিরাপত্তাবাহিনীর প্রয়োজন রাজ্য সরকারের সমস্ত রকম সমর্থনের। Ñসূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ সীমান্তে গরু পাচার বন্ধ করুন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ