Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

রামগঞ্জে হিন্দু পরিবারের চলাচলের পথে বেড়া, হামলায় আহত ৩

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ৭:৩৯ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সমেষপুর গ্রামে মঙ্গলবার বিকেলে স্থানীয় প্রভাবশালী মহল হিন্দু পরিবারের উপর হামলা চালিয়ে পল্লী চিকিসৎক ডাক্তার বেনু লাল দেবনাথ, মেয়ে কলেজ পড়ুয়া পূর্ণিমা রানী দেবনাথ ও ভাগিনা খোকন দেবনাথসহ তিনজনকে বেদম মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এসময় হামলাকারীরা ডাক্তার বেনু লালের বসতবাড়ীর প্রবেশ পথে বাঁশ দিয়ে বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় মঙ্গলবার রাতে রামগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যপারে ডাক্তার বেনু দেবনাথ ও থানায় দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে জানা যায়, রামগঞ্জ উপজেলার ৩নং ভাদুর ইউনিয়নের সমেষপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ উল্যাহ মেম্বারের ছেলে হারুনুর রশিদ বাবুল এবং পার্শ্ববর্তি চাটখিল উপজেলার দৌলতপুর গ্রামের আজাদ হোসেনের নেতৃত্বে ৭/৮ জনের অস্ত্রধারী দুস্কৃতিকারীরা মঙ্গলবার বিকেলে হিন্দু পরিবারের লোকজনের উপর অর্তকিত হামলা চালায়।
এ সময় হামলাকারীরা ডাক্তার বেনু লালকে বেধম মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে তুলে নেওয়ার চেষ্টা করলে বেনু ডাক্তারের ভাগিনা খোকন ও কলেজ পড়–য়া মেয়ে পুর্নীমা রানী দেবনাথ হামলাকারীদের বাধা দিলে হামলাকারীরা সবাইকে এলোপাতাড়ি মারধর করে।
হামলাকারীরা এসময় বসতঘর থেকে ২টি মোবাইল সেট, দেড় ভরি স্বর্ণালঙ্কার ও ঘরে রক্ষিত জমির মূল্যবান কাগজপত্র লুটে নেয়।
আহত বেনু লাল দেবনাথ আরো জানান, হামলার নেতৃত্ব প্রদানকারী জাহাঙ্গীর, আজাদ ও বাবুলের সাথে আমার ব্যবসায়ী দুই ভাই কানু লাল দেবনাথ ও নকুল চন্দ্র দেবনাথ এর পুর্ব শত্রুতা রয়েছে।

সমেষপুর গ্রামের মোহাম্মদ উল্যাহ মেম্বারের ছেলে হারুনুর রশিদ বাবুলের ইন্ধনে তারা হামলা, লুটপাট ও আমাদের বাড়ীর চলাচলের রাস্তায় বাঁশ দিয়ে বেড়া দেয়।
এ ব্যপারে অভিযুক্ত আজাদ ও জাহাঙ্গীরকে পাওয়ায় হারুনুর রশিদ বাবুল জানান, ডাক্তার বেনু লাল দেবনাথের দুই ভাই এলাকার বহু লোকের কাছে থেকে স্ট্যাম্প দিয়ে সম্পত্তি বিক্রি করলেও রেজিস্ট্রে দিচ্ছেন না। তাই আমরা পাওনাকৃত সম্পত্তিতে বাঁশের বেড়া দিয়ে দখল করেছি। মারধর-লুটপাট অন্যরা করেছে।
রামগঞ্জ থানা দায়ের করা এজাহারের তদন্তকারী কর্মকর্তা এস.আই আঃ সাত্তার বলেন, পল্লী চিকিৎসক বেনু লাল দেবনাথের দায়ের করা এজাহার তদন্ত করে আইনানুকগ ব্যবস্থা নেওয়া হবে।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া জানান, থানায় দায়েরকতৃ অভিযোগের ভিত্তিতে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ