Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

এমদাদের ঘটনায় কতৃপক্ষের তদন্ত কমিটি গঠন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ৭:৫০ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ৩ এপ্রিল, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের সাবেক শিক্ষার্থী মো. এমদাদুল হকের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ (বুধবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদকে সভাপতি করে এ কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যবৃন্দ হলেন, সহকারী প্রক্টর প্রণব মিত্র চৌধুরী ও মিজানুর রহমান। দুই সপ্তাহের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তদন্ত কমিটির প্রধান হেলাল উদ্দিন আহম্মদ বলেন, এমদাদের বিষয়ে আমাকে প্রধান করে তদন্তকমিটি গঠন করা হয়েছে। আমরা রবিবারে বসে আমাদেরও কর্মপরিকল্পনা ঠিক করব।

উল্লেখ্য, গত ২৭ তারিখে প্রাণীবিদ্যা বিভাগের সাবেক শিক্ষার্থী মো: এমদাদুল হক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা জন্য বিশ্ববিদ্যালয়ে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে তুলে নিয়ে যায়। পরে পরীক্ষার সময় শেষ হয়ে এলে শিবির কর্মী সন্দেহে তাকে পুলিশের হাতে তুলে দেয়। এমদাদুল হক স্নাতকে বিভাগের সর্বচ্চ ৩.৮৮ সিজিপিএ পেয়ে প্রথম শ‌্রেণীতে প্রথম হন এবং স্নাতকোত্তরে ৩.৯৬ সিজিপিএ পেয়ে প্রথম স্থান লাভ করেন। ২০১৮ সালে আন্তর্জাতিক র্জানালে তার তিনটি গবেষণাপত্র প্রকাশিত হয়। শিক্ষা জীবনের সাফল্যের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ এবং বাংলাদেশ জুলজিক্যাল সোসাইটি পদক ২০১৫ লাভ করেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিটি গঠন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ