Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বঙ্গমাতা গোল্ডকাপ নিয়ে নাটক নির্মিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ৮:৩৪ পিএম | আপডেট : ৯:২৬ পিএম, ৩ এপ্রিল, ২০১৯

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টকে সামনে রেখে আর টিভি এবং কে স্পোর্টসের উদ্যোগে সাতটি নাটক নির্মিত হয়েছে। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা ৭টি নাটক নির্মাণ করেছেন। যেগুলো আরটিভি’র পর্দায় প্রচারিত হবে ৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত। আগামী ২২ এপ্রিল মাঠে গড়াবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের প্রথম আসর। নির্মিত নাটক গুলোর বিভিন্ন তথ্য মিডিয়ার সামনে তুলে ধরতে বুধবার রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এতে উপস্থিত ছিলেন বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সহ অন্যরা। সংবাদ সম্মেলনে জানানো হয়, নাটক ছাড়াও টুর্নামেন্টকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিবের জীবন ও কর্মের উপর ৯ টি বিশেষ অনু তথ্যচিত্র প্রচার করা হবে। সেই সঙ্গে বাংলাদেশের যেসব মহীয়সী নারী বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখছেন, তাঁদের মধ্য থেকে ৯ জনকে নিয়ে প্রোফাইল বানানো হবে, যা বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্ট চলাকালে প্রচার করা হবে।

টুর্নামেন্টে ৬টি দেশ দু’গ্রুপে ভাগ হয়ে খেলছে। ‘এ’ গ্রুপে আছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- স্বাগতিক বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। বুধবার টুর্নামেন্টের ফিকশ্চার প্রকাশ করা হয়। ২২ এপ্রিল উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন