Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চবিতে আসন বরাদ্দের দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হলে আসন বরাদ্দের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। গতকাল (বুধবার) বেলা সাড়ে এগারটার দিকে বিশ^বিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন তারা।
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ^বিদ্যালয়ের ভিসি বরাবর ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারক লিপি দেন। এসময় ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী তার সভাকক্ষে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং এক সপ্তাহের মধ্যে আসন বরাদ্দের কর্যক্রম চালু হবে বলে আশ^াস দেন। মতবিনিময় সভায় বিশ^বিদ্যালয়ের প্রক্টরবৃন্দ ও হলটির প্রভোস্ট উপস্থিত ছিলেন।
এর আগে মানববন্ধনে বক্তারা বলেন, উদ্বোধনের সাড়ে তিন বছর পার হলেও আসন বরাদ্দ পাইনি। অন্য হলগুলোতে উদবাস্তুর মত থাকছি। আমাদের কোন সমস্যার কথাও কেউ শোনেন না। হলের কাজ শেষ হয়েছে তাই দ্রæত আসন বরাদ্দ চাই। মৌখিক আশ^াসের ভরসায় থাকব না। তারা আরো বলেন, হল বানানো হলো শিক্ষার্থীদের জন্য কিন্তু এতদিনে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করতে না পারলেও হলের কার্যক্রম চলছে। সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা ঠিকই সুবিধা নিচ্ছেন।
পদার্থবিদ্য বিভাগের শিক্ষার্থী আশরাফী নীতুর সঞ্চালনায় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আকলিমা আক্তার, উদ্ভিদবিদ্যা বিভাগের সুবর্ণা আক্তার ফালগুনি, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আরিফ শাহরিয়ার, একই বিভাগের নিশাত নাওয়াল রাফা বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ