Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২৪ এপ্রিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসবে আগামী ২৪ এপ্রিল। ওই দিন বিকেল ৫ টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হবে। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংসদের দ্বিতীয় অধিবেশন আহŸান করেছেন বলে গতকাল বুধবার সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সংসদ সচিবালয় সূত্র জানায়, সংসদ অধিবেশন বসবে আগামী ২৪ এপ্রিল। ওই দিন সংসদ অধিবেশন শুরুর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্মসূচী চ‚ড়ান্ত হবে। এই অধিবেশনটি সর্বোচ্চ ৫দিন চলতে পারে। কারণ আগামী জুনে বাজেট অধিবেশন বসবে। আগামী ১৩ জুন সংসদে বাজেট পেশ করা হবে। এরআগে ১১ জুন বাজেট অধিবেশন বসতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
উল্লেখ্য, চলতি সংসদের প্রথম অধিবেশন গত ৩০ জানুয়ারি শুরু হয়ে ১১মার্চ শেষ হয়। ওই অধিবেশনে সরকার ও বিরোধী দলীয় সদস্যরা সক্রিয় ভ‚মিকা রাখলেও বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা যোগ দেননি। নির্বাচন বাতিলের দাবি জানিয়ে তারা শপথ অনুষ্ঠান বর্জন করেন। অবশ্য বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের শরীক দল গণফোরামের দুই সদস্য ইতোমধ্যে শপথ নিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ

১৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ