Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

আইডিবি ও বিশ্বব্যাংকের সভায় যোগ দিতে অর্থমন্ত্রীর ঢাকা ত্যাগ

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী উন্নয়ন ব্যাংকের (আইডিবি) ৪৪তম বোর্ড অব গভর্নরসের বার্ষিক সভায় যোগ দিতে মরক্কোর মারাকাসে গেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (৩ এপ্রিল) সকালে মরক্কোর মারকাসের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ অর্থমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।
আগামী ৫ ও ৬ এপ্রিল মরক্কোর মারাকাসে ইসলামী উন্নয়ন ব্যাংকের (আইডিবি) ৪৪তম বোর্ড অব গভর্নরসের বার্ষিক সভা হবে। মুসলিম দেশগুলোর জনগনের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ইসলামী উন্নয়ন ব্যাংক (আইডিবি) প্রতিষ্ঠিত হয়। বর্তমানে ৫৭টি দেশ ব্যাংকটির সদস্য। বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে আইডিবি উল্লেখযোগ্য সহায়তা দিয়ে আসছে।
মারাকাসের সম্মেলন শেষে ৬ এপ্রিল অর্থমন্ত্রী বিশ্বব্যাংক গ্রুপ ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বসন্তকালীন বৈঠকে যোগ দিতে লন্ডন হয়ে ওয়াশিংটন ডিসি’র উদ্দেশে যাত্রা শুরু করবেন।
আগামী ১২ থেকে ১৪ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিতব্য বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের বসন্তকালীন বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন আ হ ম মুস্তফা কামাল।
প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মো. নজিবুর রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ অন্যতম।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং ইকনোমিক মিনিস্টার ইকবাল আব্দুল্লাহ হারুন নিউইয়র্ক থেকে প্রতিনিধিদলে যোগ দেবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বব্যাংকের সভায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ