Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের পরিস্থিতি ও খালেদা জিয়ার শারীরিক অবস্থা কূটনীতিকদের জানাল বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

 দেশের সার্বিক পরিস্থিতি ও বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কূটনীতিকদের ব্রিফিং করেছে বিএনপি। গতকাল (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৪টা থেকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক ঘণ্টা কূটনীতিকদের সাথে বৈঠক করেন দলটির সিনিয়র নেতারা। বৈঠকে জাপান, নরওয়ে, প্যালেস্টাইনের রাষ্ট্রদূত ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, অস্ট্রেলিয়া, জার্মানি, তুরস্ক, ইন্দোনেশিয়া, মিয়ানমার, ভারত, পাকিস্তান, মরক্কো, সুইজারল্যান্ডসহ ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরা উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সাবিহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপি নেতা জেবা খান, মীর হেলাল, ইসরাক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকের পর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, এটি একটি নিয়মিত বৈঠক। প্রতি মাসেই আমরা কূটনীতিকদের সাথে মতবিনিময় করে থাকি। আজকের বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় আলোচনা হয়েছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার গুরুতর অসুস্থতা ও তার মুক্তির প্রক্রিয়ার বিষয়টি আলোচনায় উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ