Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বিশ্বকাপে পাকিস্তানের প্রাথমিক দলে চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ৫:০৯ পিএম

ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপের জন্য দল গড়তে প্রথমিকভাবে ২৩ জন খেলোয়াড়কে ফিটনেস পরীক্ষার জন্য ডেকেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী ১৫ ও ১৬ এপ্রিল লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এ ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হবে।
প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে পরামর্শ করে ফিটনেস পরীক্ষার জন্য জাতীয় নির্বাচক কমিটির ঘোষিত এই দলে জায়গা হয়নি উমর আকমল ও ওয়াহাব রিয়াজের। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে পুনরায় ডাক পেলেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন উমর আকমল। এছাড়া দুই বছর আগে সর্বশেষ ওয়ানডে খেলা অভিজ্ঞ ওয়াহাব রিয়াজকে অনেকে বিশ্বকাপের দলে আশা করেছিলেন। গত বিশ্বকাপে দারুণ কার্যকর ছিলেন বাঁ-হাতি এই পেসার।
আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য পাকিস্তান চুড়ান্ত দল ঘোষণা করবে। বিশ্বকাপের আগে ৮ মে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ২৩ এপ্রিল পাকিস্তান দল দেশ ছাড়বে। ওয়ানডে সিরিজের আগে ৫ মে ইংলিশদের বিপক্ষে একটি টি-২০ ম্যাচও খেলবে পাকিস্তান দল। বিশ্বকাপের আগে ২৪ মে আফগানিস্তান এবং ২ মে বাংলাদেশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। ৩১ মে ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।
সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া সত্ত্বেও প্রধান নির্বাচক ইনজামাম-উল হকের বিশ্বাস বিশ্বকাপে ‘ফেবারিটদের মধ্যে একটি হবে পাকিস্তান’। তিনি বলেন, ‘আমি নিশ্চিত বিশ্বকাপের জন্য আমরা একটি ভাল দল নির্বাচন করব এবং শিরোপা জয়ে ফেবারিটদের মধ্যে থাকবে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আমরা গুরুত্বপূর্ণ সাত খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলাম। সিরিজের শেষ দুই ম্যাচে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে প্রায় দশ জনকে বিশ্রাম দিয়েছি। তবে তারপরও দল শেষ দুই ম্যাচে ভাল লড়াই করেছে এবং এটা আমার জন্য খুবই ভাল লক্ষণ।’
সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে অভিষেক ঘটেছে মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও গতিশীল কিশোর বোলার মোহাম্মাদ হাসনাইনের। ফিটনেস পরীক্ষার জন্য এই তিন ক্রিকেটারকেই ডেকেছেন নির্বাচকেরা।

বিশ্বকাপে পাকিস্তান প্রাথমিক দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলী, আসিফ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান সিনওয়ারি, ইয়াসির শাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি বিশ্বকাপ


আরও
আরও পড়ুন