Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

এক মাস পর মাঠে ফিরছে বিপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ৭:৫৭ পিএম | আপডেট : ৮:৫৯ পিএম, ৫ এপ্রিল, ২০১৯

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এক মাস পর শনিবার মাঠে ফিরছে। এদিন বিকেল সাড়ে ৩ টায় ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব নিজেদের দশম ম্যাচে মুখোমুখি হবে নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের। অন্যদিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ব্রাদার্স ইউনিয়ন খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে।

গত ৫ মার্চ রহমতগঞ্জ ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচ শেষে এক মাসের বিরতিতে যায় বিপিএল। এই সময়ে বাংলাদেশ জাতীয় দল কম্বোডিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলেছে, অনুর্ধ্ব-২৩ দল এএফসি চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব খেলতে বাহরাইন গিয়েছে। এবং লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড এএফসি কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেপাল গেছে।

লিগের দশম রাউন্ড পর্যন্ত পর্যালোচনা করলে দেখা যায় শিরোপা লড়াইয়ে ঢাকা আবাহনীকে পেছনে ফেলে তালিকার শীর্ষে রয়েছে নবাগত বসুন্ধরা কিংস। ৯ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৫। এক ম্যাচ বেশী খেলা আবাহনী ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে। এ দুই দলের ঘাড়ে নিশ্বাস ফেলছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ৯ ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে তৃতীয়স্থানে আছে তারা। সমান ম্যাচে ১৭ পয়েন্ট পাওয়া সাইফ স্পোর্টিংয়ের অবস্থান চারে। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আরামবাগ রয়েছে পঞ্চম স্থানে। ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। এবারের মৌসুমে বেশ ভালো ফুটবল উপহার দিচ্ছেন ক্লাবটির ফুটবলাররা। শিরোপা রেসে লড়াই করার মতো সক্ষমতা না থাকলেও অন্তত উপরের সারিতে টিকে থাকার ইঙ্গিত দিচ্ছে ক্লাবটি। গত আসরের রানার্স আপ দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও সমান ১৩ পয়েন্ট। তবে গোল গড়ে পিছিয়ে থাকায় তারা রয়েছে সপ্তমস্থানে। যেহেতু লম্বা রেসের লিগ। যে কোন সময় চিত্রটা পাল্টেও যেতে পারে। ১১ পয়েন্ট নিয়ে তাদের থেকে একধাপ নিচে চট্টগ্রাম আবাহনী। ৯ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জের অবস্থান নবমস্থানে। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে নোফেল আছে দশমস্থানে। নয় ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর নয় ম্যাচে সমান ৩ পয়েন্ট করে পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে টিম বিজেএমসি আছে বারোতম স্থানে এবং ব্রাদার্স ইউনিয়ন ক্লাব সবার শেষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৭ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন