Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

আসামে এনআরসি বিরোধিতা মমতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

নাগরিকত্ব আইনের তীব্র বিরোধিতা করে বিজেপি-কে বিঁধে আসামে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করলেন, ভবিষ্যতে আসাম জয় করবে তৃণম‚ল কংগ্রেস।
শুক্রবার আসামে প্রথম বার নির্বাচনী প্রচারে সভা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এদিন ভাষণের শুরুতেই তিনি প্রধান প্রতিদ্ব›দ্বী বিজেপিকে আক্রমণ করেন। তিনি ঘোষণা করেন, ‹আসাম ও বাংলার সম্পর্ক দীর্ঘ দিনের। আসাম বাংলা কেউ আলাদা নয়। আমরা আগামী দিনে আসাম জয় করব।’ এর পরেই তিনি প্রস্তাবিত সংশোধিত নাগরিকত্ব আইন প্রসঙ্গে সরাসরি চ্যালেঞ্জ জানান কেন্দ্রের শাসকদলকে। মমতা বলেন, ‹এনআরসি খসড়ায় চল্লিশ লাখ মানুষের নাম বাদ দেয়া হয়েছে। এর মধ্যে বাদ পড়েছে ২২ লাখ হিন্দুর নাম। মুসলমান ও গোর্খাদের নামও বাদ দেয়া হয়েছে। সবার আগে আমাদের প্রতিনিধিরা আসামে এসেছিলেন। তাঁদের এয়ারপোর্টে আক্রমণ করা হয়। ওঁদের বিরুদ্ধে মামলা করা হয়। আমি যাতে আসামে ঢুকতে না পারি, সেই কারণে আমার বিরুদ্ধেও মামলা হয়।’ প্রতিপক্ষের উদ্দেশে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, তৃণম‚লকে ভয় দেখানো যায় না। কেনাও যায় না। মমতা বলেন, ‘তৃণম‚ল মা আম্মার দল। আমি ভয় পাই না। আমাদের দুর্বল ভাবার কারণ নেই।’ স‚ত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা

২৫ এপ্রিল, ২০১৯
২৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন