Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে চলছে একদলীয় শাসনব্যবস্থা সাংবাদিকদের মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম


রাজনীতি এখন একটা দলের কাছেই চলে গেছে। গতকাল শুক্রবার দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসবভনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি বলেন, আমি সব সময় বলি এই দেশে একদলীয় শাসনব্যবস্থা একবার এসেছিল ১৯৭৫ সালে বাকশাল নিয়ে। সেটা চলে যাওয়ার পর এখন আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরিভাবে কার্যকর হয়ে গেছে। বর্তমানে যেটা আছে সেটা হলো ছদ্মবেশি গণতন্ত্র। আসলে প্রকৃতপক্ষে দেশে একদলীয় শাসনব্যবস্থা চলছে।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলেন, রাজনীতির উপর সাধারণ মানুষের আগ্রহ একেবারে চলে গেছে। বিশেষ করে গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে সাধারণ মানুষ এখন একেবারেই নির্বাচন ও রাজনীতি বিমুখ হয়ে গেছেন। এর ফলে দেখা গেল, ঢাকা সিটি কর্পোরেশন ও উপজেলা নির্বাচনগুলোতে ভোটাররা ভোট দিতে গেলেন না।
তিনি বলেন, এ থেকেই বোঝা যায় রাজনৈতিক অবস্থা কী। রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। যেটা তার আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না।
বর্তমান সরকার সম্পর্কে তিনি আরো বলেন, বেআইনি দখলদারি সরকার বসে আছে। তাকে মেনে নেয়ার তো কোন কারণই নেই। আমরা সরকারকে বলেছি এই নির্বাচনকে বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, দপ্তর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক সম্পাদক আমিনুল ইসলাম সোহাগসহ দলের নেতাকর্মীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ