Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ভিপির অজান্তেই ডাকসুতে জনবল নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১০:৪৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) নয়জনকে নিয়োগ দিতে কোষাধ্যক্ষ বরাবর আবেদন করা হয়েছে। কিন্তু এসবের কিছুই জানেন না ডাকসুর ভিপি নুরুল হক নূর।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছেন নূর। সেইসঙ্গে কোষাধ্যক্ষ বরাবর করা লোক নিয়োগের আবেদনটিও যুক্ত করেছেন স্ট্যাটাসের সঙ্গে।

তিনি লিখেছেন, ‘ডাকসুতে বিভিন্ন পদে ৪ জন লোক কর্মরত রয়েছে। আমার জিএস, এজিএস সাহেব আরও ৯ জনের চাহিদাপত্র দিয়েছে। অথচ জানলাম না আমি! অবশ্য এইসব বিষয়ে বাম হাত/ডান হাত থাকে তো, চুপেচাপে করাই ভালো! কারণ অনিয়ম হলে বাধাটা এই ভিপিই দিবে। সুতরাং হামলা-টামলা,নাটক-ফাটক,ফন্দি-ফিকির করে ভিপিকে সরানো জরুরি হয়ে পড়বে!’

উল্লেখ্য, বিভিন্ন পদে নয়জনের নিয়োগের ওই আবেদনপত্রে গত ৩১ মার্চ স্বাক্ষর করেছেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী এবং সহ-সাধারণ সম্পাদক (এজিএস) মো. সাদ্দাম হোসেন।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর ৯ মাস পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর গত ২৩ মার্চ নবনির্বাচিত কমিটির প্রথম বৈঠকের মাধ্যমে আবার সচল হয় ডাকসু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ