Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সালাহর নৈপুণ্যে ম্যানসিটিকে হটিয়ে ফের শীর্ষে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১১:০৯ এএম | আপডেট : ৫:৪৫ পিএম, ৬ এপ্রিল, ২০১৯

মানচেস্টার সিটিকে হটিয়ে ফের শীর্ষে পৌঁছাল লিভারপুল। আর এর পেছনের কারিগর দলের সেরা খেলোয়াড় মোহামেদ সালাহ। মিশরীয় তারকার দ্যুতিতে সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে ইউর্গেন ক্লপের শিষ্যরা। 

শুক্রবার রাত চিরচেনা দুর্দান্ত সালাহকেই দেখল ফুটবল প্রেমীরা। তবে শুরুটা ভালো হয়নি ক্লপের শিষ্যদের। শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়েছিল রেড জায়ান্টরা।

ম্যাচের নবম মিনিটে লিভারপুলের জালে বল জড়ান আয়ারল্যান্ডের খেলোয়াড় শেন লং। এদিন ইপিএলে ৫০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেন সাউদাম্পটনের এই ফরোয়ার্ড।

গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে সালাহর দল। একের পর এক আক্রমণ চালাতে থাকে সাউদাম্পটন শিবিরে। তবে বারবার ব্যর্থ হচ্ছিল সেসব আক্রমণ। রেড জায়ান্টদের সমর্থকদের বারবারই আহত করতে থাকে ভাগ্যরেখা।

তবে খেলার ৩৬ মিনিটের মাথায় লিভারপুল সমর্থকদের উৎকন্ঠার আগুনে যেন পানি ঢেলে দেন নাবি কেইতা। সাউদাম্পটনের জালে প্রথম বল জড়ান তিনি।

প্রথমার্ধে ১-১ সমতায় নিয়েই তুষ্ট হয়ে বিরতিতে যেতে হয় তাদের।

দ্বিতীয়ার্ধের খেলাও যখন শেষ পর্যায়ে, স্কোর তখনও ১-১। ৮০তম মিনিটে জ্বলে ওঠা সালাহ সফল হন। তার দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ জায়ান্টরা।

হেন্ডারসনের বাড়ানো বল একাই টেনে নিয়ে জালে জড়ান লিভারপুলের মিসরীয় এই তারকা।

খেলা শেষ হবার মিনিট পাঁচেক পূর্বে হেন্ডারসনের গোলে জয় নিশ্চিত করে লিভারপুল। ফিরমিনোর বাড়ানো বল জালে জড়ান হেন্ডারসন।

এ জয়ে ম্যানসিটি থেকে এক ম্যাচ বেশি খেলে লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। আর এক ম্যাচ কম খেলা ম্যানসিটি পিছিয়ে আছে ৮০ পয়েন্ট নিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইপিএল

২৭ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন