Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ফুলপুরে কোটি টাকা মূল্যমানের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১১:৩১ এএম

ময়মনসিংহের ফুলপুরে প্রায় কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। উপজেলার বওলা ইউনিয়নের লস্করপাড়া থেকে ফুলপুর থানা পুলিশ ওই মূর্তি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

জানা যায়, ফুলপুর উপজেলার বওলা ইউনিয়নের লস্করপাড়া এলাকার মতিউর রহমান নামে এক কৃষক তার একটি পুকুর খনন করার জন্য শ্রমিক লাগান।শুক্রবার দুপুরে শ্রমিক পুকুর খননের সময় পার্শ্ববর্তী জনৈক জরুল খায়ের কন্যা শাহানা খাতুন (১৪) একটি মূর্তি দেখতে পায় এবং তা উদ্ধার করে এলাকাবাসীর সহযোগিতায় বাড়িতে নিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হলে শত শত উৎসুক জনতা মূর্তিটি দেখার জন্য লস্কর পাড়ার ওই বাড়িতে ভিড় জমায়। এক পর্যায়ে বওলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নাসিম বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

খবর পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ফুলপুর থানাকে অবহিত করেন। সাথে সাথে ফুলপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ বদরুল আলম খানের নেতৃত্বে ওসি (তদন্ত) মেহেদি হাসানসহ অন্য অফিসারগণ ঘটনাস্থল পরিদর্শন করেন ও প্রাচীন প্রত্ন-তাত্ত্বিক নিদর্শন হিসেবে উহা জব্দ করে থানায় নিয়ে আসেন। ধারণা করা হচ্ছে, প্রায় ৫০কেজি ওজনের ওই পাথরটি কয়েক শত বছরের পুরনো এবং কোটি টাকা মূল্যমানের। ফুলপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। এটি কি করা হবে এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ