Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ভারতে ২ বছর কারা ভোগের পর ৫ বাংলাদেশীকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ

বেনাপোল ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৩:৫২ পিএম

ভারতে ২ বছর কারা ভোগের পর বেনাপোল চেকপোস্ট দিয়ে ৪ মহিলা সহ ৫ বাংলাদেশীকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।
আজ শনিবার সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।
ফেরত আসা বাংলাদেশিরা হচ্ছেন- হবিগঞ্জের আবু শহিদের মেয়ে আলিমা খাতুন (২৩), খুলনার মিজানুর রহমানের মেয়ে মিতা বেগম (২২), হবিগঞ্জের আবু শহিদের মেয়ে আলিমা খাতুন (১৯), আজগার আলীর মেয়ে হোসনে আরা বেগম (২০),একই এলাকার লিখন মিয়ার ছেলে ছাব্বির মিয়া (২৩) ও মমিন খানের ছেলে আযম খান (৩০)।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, ভাল কাজের আশায় দালালের খপ্পরে পড়ে আড়ই বছর আগে তারা অবৈধ পথে সীমাšত পার হয়ে ভারতে গিয়েছিলেন। সে সময় অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় কোলকাতা পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। সাজার মেয়াদ শেষে সেখানকার একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখে। পরে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের দেশে ফেরত পাঠানো হয়।
কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্টথানা পুলিশের হাতে তুলে দেয় ইমিগ্রেশন পুলিশ। তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য রাইটস যশোর নামে একটি মানবাধিকার সংস্থা তাদের নিজেদের হেফাজতে নিয়েছে। পরে ওই সংস্থা’র মাধ্যমে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে বলে ওসি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ