Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

উমর আকমলকে বাদ দিয়েই বিশ্বকাপে পাকিস্তান

২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৫:৫১ পিএম

আগামী ৩০ মে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য সবার আগে নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার দল ঘোষণা করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে, আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেনি, ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পিসিবি।

লাহোর ক্রিকেট একাডেমিতে আগামী ১৫ এবং ১৬ এপ্রিল ক্রিকেটারদের ফিটনেস টেস্ট করানো হবে। ১৮ এপ্রিল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে পিসিবি। কারা বাদ পড়বেন সেটি জানা যাবে সেদিন। এর আগে পিসিবির নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক আলোচনায় বসবেন প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে আরব আমিরাতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। এই সিরিজের অনেকেই জায়গা পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে। তবে, ২৩ সদস্যের এই দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচের পর কাউকে না বলে তিনি টিম হোটেল ছেড়ে রাতে বাইরে গিয়েছিলেন। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা উমর আকমলকে শৃঙ্খলাভঙ্গের কারণে হয়তো বিশ্বকাপের দলে রাখা হয়নি।

টেস্ট ম্যাচে দারুণ করা মোহাম্মদ আব্বাস, শান মাসুদকে রাখা হয়েছে প্রাথমিক দলে। নতুন মুখ মোহাম্মদ হাসনাইনকেও রাখা হয়েছে দলে। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকলেও, ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিকে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ডেকেছে পিসিবি। তালিকায় নেই বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজের নাম। ২০১৭ সালের পর থেকে ওয়ানডে দলের বাইরে তিনি। এছাড়া, বাদ পড়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে ১১ রান করা সাদ আলি। স্কোয়াডে নেই ওপেনার আহমেদ শেহজাদ।

বিশ্বকাপের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামবে সরফরাজ আহমেদের দলটি।

পাকিস্তানের প্রাথমিক স্কোয়াড: সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ