Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

শিল্প মেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন

দেশীয় পণ্যের প্রচার ও প্রসারে সহযোগিতা প্রদান করাই এ মেলার লক্ষ্য - শিল্পমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৬:৫৮ পিএম

জাতীয় শিল্প মেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন। মেলার আয়োজক সংস্থা শিল্প মন্ত্রণালয়ের কাছ থেকে এই স্বীকৃতি পেয়েছে তারা।

শনিবার (এপ্রিল ৬) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত প্রথম জাতীয় শিল্প মেলার সমাপনী অনুষ্ঠানে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার প্রদান করা হয়।

মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি আনোয়ার-উল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন শিল্প সচিব মো. আব্দুল হালিম।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকারের হাতে সেরা হাই-টেক শিল্পের পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সেসময় আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান ও মো. হুমায়ুন কবীর, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসহ প্রমুখ।

প্রথমবারের মতো আয়োজিত জাতীয় শিল্প মেলা ২০১৯ এ আটটি ক্যাটাগরীতে মোট ২৪টি দেশীয় শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। শিল্প ক্যাটাগরিগুলো হচ্ছে: হাই-টেক; বৃহৎ; মাঝারি; ক্ষুদ্র; মাইক্রো; হস্ত ও কারু; কুটির ও বয়লার শিল্প। এর মধ্যে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। একই ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে আইডিয়া থ্রিডি সলিউশনস ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, এই মেলা আয়োজন প্রধান লক্ষ্য ছিলো- দেশীয় শিল্পোদ্যোক্তাদের তৈরি পণ্য স্থানীয় পর্যায়ে প্রচার ও প্রসারে সহযোগিতা প্রদান করা। সরকার নিজে ব্যবসা করবে না, তবে ব্যবসা ও উৎপাদন বান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে। উল্লেখ্য, গত ১ এপ্রিল জাতীয় শিল্প মেলা শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ালটন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ