Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতার মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালের তথ্য সেবা কেন্দ্র এখন বাংলাদেশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৭:০৮ পিএম

প্রতি মাসেই বাংলাদেশ থেকে ৩ হাজারেরও বেশি মানুষ ভারতের কলকাতায় মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে থাকেন এবং ৪৫ হাজার থেকে ৫০ হাজার মানুষ প্রতি মাসে ভারতের কলকাতায় চিকিৎসা সেবা নিতে যান। কিন্তু সেখানে পৌঁছে সঠিক নির্দেশনা বা নিয়ম না জানার কারণে তাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। যার কারণে সঠিক সময়ে সঠিক হাসপাতালটির সন্ধান না পাওয়ার কারণে অনেক বড় ক্ষতি হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। এই দৃষ্টিকোন থেকেই পূর্ব ভারতের সর্ববৃহৎ স্বাস্থ্য সেবা ইউনিট এবং কলকাতার সর্ববৃহৎ হাসপাতাল মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতাল বাংলাদেশের মানুষের স্বাস্থ্য সেবা সম্প্রসারণের জন্য তাদের পাশে এসে দাঁড়িয়েছে।

ভারতীয় দূতাবাসের কাছেই ঢাকার গুলশান-২ এর শাহজাদপুরের কনফিডেন্স টাওয়ারের তৃতীয় তলায় তারা একটি তথ্য সেবা কেন্দ্র চালু করেছেন। এই ব্যাপারে মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শেখ সজীব বলেন, মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালের তথ্য সেবা কেন্দ্র এখন বাংলাদেশের রাজধানী ঢাকায়। অনেক বাংলাদেশী রোগী যারা ভারতের কলকাতায় চিকিৎসা সেবা নিতে যান তাদের জন্য মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতাল ঢাকায় মেডিকা তথ্য সেবা কেন্দ্র নামে একটি তথ্য সেবা কেন্দ্র চালু করেছে। তারা এই তথ্য সেবা কেন্দ্র থেকে মেডিকা হাসপাতালের যে কোন তথ্য, ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট ও মেডিকেল ভিসার জন্য আমন্ত্রণপত্র সম্পূর্ণ বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন।

এছাড়াও মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট (অপারেশন অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং) যোগেশ কুমার জোশি বলেন, মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতাল কলকাতার অন্যতম সেরা হাসপাতাল। আমাদের এই হাসপাতাল কার্ডিয়াক, নিউরো, গ্যাস্ট্র, অর্থো, ইএনটি এবং গাইনি ও ব্রেস্ট বিভাগসহ আরও অনেক চিকিৎসা সেবা প্রদান করে থাকে। আর সেই সকল চিকিৎসা সেবার দায়িত্বে রয়েছেন বিশ্বের সেরা সব চিকিৎসকবৃন্দ। তাই চিকিৎসার জন্য যারা কলকাতায় যাবেন ভাবছেন তারা মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতালের তথ্য সেবা কেন্দ্র, ঢাকায় যোগাযোগ করতে পারেন।



 

Show all comments
  • Muhammed Nazrul Hussain ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩৮ পিএম says : 0
    গলায় ভোকাল কডে পলিপ অপারেশন করাতে চাই।এই হাসপাতালে কি লেজার সার্জারীর মাধ্যমে পলিপ অপারেশন করা যাবে।
    Total Reply(0) Reply
  • Md.Mamunur Rashid ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ১০:১৩ এএম says : 0
    আমার শীত আসলেই প্রচন্ড কাশি শুরু হয় এবং শীত গেলে ভাল হয়ে যায়,এখন কাশি বিদ্যমান তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আাগামি দু এক দিনের মধ্যে কলকাতায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি,মেডিকা হাসপাতালে এ বিষয়ে কোন ডাক্তার আাছে কিনা,যদি থাকে দয়া করে পরামর্শ দিলে উপকৃত হতাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকা সুপারস্পেশিয়ালটি হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ