Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ক্রীড়া দিবসে বর্ণাঢ্য র‌্যালী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৯:২০ পিএম

বর্ণাঢ্য র‌্যালী, সেমিনার ও নানা আয়োজনে ৬ এপ্রিল শনিবার পালিত হলো জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি। অনেক আগে থেকেই আন্তর্জাতিকভাবে ‘ইন্টারন্যাশনাল ডে অব স্পোর্টস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড পিস’ হিসেবে ৬ এপ্রিল পালিত হলেও বাংলাদেশ দিবসটি পালন করে আসছে ২০১৭ সাল থেকে। এবারের জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের প্রতিবাদ্য ‘ক্রীড়ায় বিশ্ব সম্প্রীতি, বাংলাদেশের অগ্রগতি।’

শনিবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর শিশু একাডেমি চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালির মধ্যে দিয়ে ক্রীড়া দিবসের সূচনা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। র‌্যালিটি সচিবালয়ের সামনে দিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম হয়ে জাতীয় ক্রীড়া পরিষদে এসে শেষ হয়। এই র‌্যালিতে সাবেক ও বর্তমান ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকরা সহ নান পেশাজীবি অংশ নেন। বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশন নিজ নিজ সংস্থার ব্যানার নিয়ে র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালি শেষ হওয়ার পর জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ক্রীড়া প্রতিমন্ত্রীসহ অনেকে। বক্তারা ক্রীড়া দিবসের গুরুত্ব তুলে ধরেন। র‌্যালি ও সেমিনার ছাড়াও ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশনগুলো নিজ নিজ উদ্যোগে বিভিন্ন খেলা ও কর্মসূচির পালন করে।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। পল্টন ময়দান সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে প্রায় ২ ঘণ্টার এই সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে রাখেন দেশের বরেণ্য শিল্পিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রীড়া দিবস
আরও পড়ুন