Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

নবাবগঞ্জ উন্নয়নে রূপরেখা তৈরি করা হয়েছে

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, নবাবগঞ্জের উন্নয়নে রূপরেখা তৈরি করা হয়েছে। একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য ৭/৮শ’ একর জমি দেখা হয়েছে। তাছাড়া নবাবগঞ্জের শোল্লা হয়ে আমিন বাজার পর্যন্ত একটি নতুন সড়ক তৈরির পরিকল্পনা বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। নবাবগঞ্জের প্রধান সমস্যা রাস্তা-ঘাট ও ব্রীজ নির্মাণে ৬শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।
গতকাল শনিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলার ছোট রাজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিগত ১২ বছরে দেশটাকে কোন পর্যায়ে নিয়ে গেছেন তা আপনারা জানেন। তিনি ঘোষণা করেছেন ‘দেশের প্রতিটি গ্রাম হবে শহর’। এটি বাস্তবায়ন হলেই প্রতিষ্ঠা হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। বিদ্যালয়ের সভাপতি সোহেলী আনার মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, সোনালী ব্যাংকের এমডি ওবায়েদুল্লাহ আল মাসুদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, নবাবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান তাবির হোসেন পাভেল, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহীদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার রহমান, নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল, দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ মিয়া, মো. ইব্রাহীম খলিল, পান্নু মিয়া, ড. সাফিল উদ্দিন, দেওয়ান তুহিনুর রহমান, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ