Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

মাদরাসা শিক্ষাকে আধুনিক করতে হবে

ফেনীতে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ফেনীতে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের ডিজিকে সংবর্ধনা দেয়া হয়। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফেনী জেলা ও উপজেলা শাখার আয়োজনে সংবর্ধনা ও শোকরিয়া সভা গতকাল ফেনী আলিয়া কামিল মাদরাসায় অনুষ্ঠিত হয়।
ফেনী আলিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ও কেন্দ্রীয় জমিয়াতুল মোদার্রেছীনের নির্বাহী সদস্য মাওলানা মো. মাহমুদুল হাছানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ, ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, সদর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা এয়াকুব ফারুকী, সেক্রেটারী মাওলানা আবদুল লতিফ, সিনিয়র সহ-সভাপতি মাওলানা সিদ্দিক উল্লাহ, ফালাহিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ওমর ফারুক প্রমুখ ।
মাদরাসা শিক্ষা অধিদপ্তরের জিডি বলেন, সরকার মাদরাসা শিক্ষার বিষয়ে অত্যন্ত আন্তরিক। ইতিমধ্যে মাদরাসা শিক্ষার উন্নয়নে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। আগামী দিনেও মাদরাসা শিক্ষার আধুনিকায়ন ও উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী সর্বদা আন্তরিক। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে সরকার দেশকে উন্নত দেশে রুপ দিতে চায়। সে লক্ষে এগিয়ে যেতে হলে সময়ের সাথে তাল মিলিয়ে মাদরাসা শিক্ষাকে আধুনিক করতে হবে। যা বর্তমান সরকার করে যাচ্ছে। মাদরাসায় কোন জঙ্গি উৎপাদন হয় না।
এদেশের মাদরাসাগুলোতে আদর্শ, নৈতিকতা ও দ্বীনি শিক্ষা দেয়া হয়। সরকার মাদরাসা শিক্ষকদের দাবি অনেকটা পূরণ করেছে। বাকি দাবিগুলোও পূরণের পথে রয়েছে। যা অচিরেই পূরণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
ডিজি ফেনী আলিয়া মাদরাসার উন্নতি দেখে প্রিন্সিপাল মাহমুদুল হাছানের প্রশংসা করেন। তিনি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনার পাশাপাশি আগামীতে মাদরাসার উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস দেন। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা উপজেলার মাদরাসা প্রধানগণসহ বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সদস্যবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ