Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যারাডোনার হুমকি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:২৮ এএম

শুক্রবার ডিয়াগো ম্যারাডোনার দল দোরাদোস ডি সিনালোয়া ১-১ ড্র করে ভেনাদোস ডি মেরিদার বিপক্ষে। ম্যাচে তার দলের পক্ষে একটি ‘পেনাল্টি না দেওয়ায়’ ক্ষেপেছেন আর্জেন্টাইন কিংবদন্তি। এজন্য মেক্সিকান ক্লাব, এমনি ফুটবলই চিরতরে ছেড়ে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি।

মেক্সিকোর দ্বিতীয় বিভাগ ফুটবল টুর্নামেন্ট ‘ক্লাউসুর’এর প্লে-অফ নিশ্চিত করতে ম্যারাডোনার দলের দরকার ছিল তিন পয়েন্ট। কিন্তু নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে গোল খেয়ে ম্যাচ ড্র করে তার দল। ম্যারাডোনাকে সম্মান জানাতে তার দেশের সঙ্গে মিল রেখে এদিন সাদা ও আকাশি রংয়ের জার্সি পরে খেলেছিল দোরাদোস। পয়েন্ট তালিকায় তৃতীয় স্থান নিশ্চিত করতে আসছে শুক্রবার অ্যাটলেটিকো সান লুইসের বিপক্ষে জিততেই হবে দোরাদোসকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ম্যারাডোনা বলেন, ‘এস্কোতোয় এটা পরিস্কার পেনাল্টি ছিল। আপনারা জানেন কেন তারা এটা দেয়নি? কারণ, রেফারিকে আপনারা বলতে পারেন এটা ম্যারাডোনার দল বলে।’ ৫৮ বছর বয়সী বলেন, ‘তার মানে আমি দোরাদোসকে ডোবাচ্ছি আর এজন্যই আমি সরে যাচ্ছি। এ নিয়ে আমি প্রেসিডেন্টের সঙ্গে গুরুত্বসহকারে কথা বলব এবং পিছে ফেরার কোন সুযোগ নেই।’
ছিয়াশি বিশ্বকাপের মহানায়ক ফুটবলকেই বিদায় জানানোর ইঙ্গিত দিয়ে বলেন, ‘আমি আমার স্ত্রীর সঙ্গে কথা বলব। ফুটবল নিয়ে যথেষ্ট হয়েছে।’ তিনি বলেন, ‘আপনি খারাপ ব্যবহার করলে বিশ্বের সবচেয়ে খারাপ মানুষ, আবার ভালো ব্যবহার করলেও দুনিয়ার সবচেয়ে খারাপ। এটা অন্যায্য, আর এ ব্যাপারে আমার কিছুই করার নেই।’
‘আমি দুঃখ নিয়েই বিদায় নেব কিন্তু এখন আমাকে কাজ করতেই হবে কারণ পরের ম্যাচটা জীবন-মরণের এবং আমরা প্লে-অফ খেলতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ