Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়া: পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক গাড়ি

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১১:৪৪ এএম

কালবৈশাখী ও বৃষ্টিতে দেশের ব্যস্ততম রুট দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট পন্টুনের রাস্তা কাঁদামাটিতে নষ্ট হয়ে গেছে। এতে নৌরুটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন।

শনিবার রাত থেকে অপেক্ষমাণ যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ পণ্যবাহী ট্রাকচালক ও শ্রমিকরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ জানান, অব্যাহত কালবৈশাখী ও বৃষ্টিতে শনিবার সন্ধ্যার পর আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে ঢাকামুখী অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বাড়তে থাকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়।

সর্বশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে ফেরিঘাটের পন্টুন থেকে মূলসড়কে উঠানামার রাস্তায় কাঁদা হয়ে যাওয়ায় ফেরিতে লোড-আনলোড করতে অতিরিক্ত সময় লাগছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে বড় একটি ফেরি মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এ ছাড়া ভোরের দিকে নৌরুট এলাকায় বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। এতে করে ঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়তে থাকে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ