Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ে অনশন করছেন রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১:৫৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে অনশন করছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সহ-দফতর সম্পাদকসহ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে অনশনে বসেছেন।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয়ভাবে সকাল ১০টা থেকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনশন করছেন বিএনপি নেতাকর্মীরা। একই কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টনে অনশন কর্মসূচি চলছে। এতে রুহুল কবির রিজভী ছাড়াও উপস্থিত আছেন সহ-দফতর সম্পাদক মোঃ মুনির হোসেন, বেলাল আহমেদসহ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা দলের চেয়ারপারসন ও গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে অনশন করছি। কারণ বর্তমান মিডনাইট ভোটের সরকার তাকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। আজকে দেশে আইনের শাসন থাকলে তিনি বন্দি থাকতেন না, বরং দেশ শাসন করতেন। তিনি অভিযোগ করে বলেন, দেশনেত্রী ভীষণ অসুস্থ হাত পা নাড়াতে পরছেন না, বিছানা থেকে উঠতে গেলে একজনের সাহায্য লাগে, কিন্যা তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। আমরা বারবার বলছি বিশেষায়িত হাতপাতালে তাকে ভর্তি করানোর জন্য। কিন্তু সরকার তাকে সেই চিকিৎসার অধিকারটুকু থেকে তাকে বঞ্চিত করছে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ