Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পয়ের মশাল ঢাবিতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ৭:৪৬ পিএম

মাসব্যাপী শুরু হওয়া বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পয়ের মশাল এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)। গত ২৯ মার্চ থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার মশাল রোববার সকালে ঢাবি’র অপরাজেয় বাংলার পাদদেশে আসলে মশালটি গ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর আখতারুজ্জামান।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মাসব্যাপী এই চ্যাম্পিয়নশিপের ১০ ক্রীড়া ডিসিপ্লিনে দেশের ৬৫টি সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৫০০ শিক্ষার্থী অংশ নিচ্ছেন। আসরের ডিসিপ্লিনগুলো হলো- ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, সাইক্লিং, ভলিবল, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জিমন্যাশিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হবে। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে জাতীয় ক্রীড়া পরিষদের ডিসিপ্লিন সংশ্লিষ্ট মাঠে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে ধারণ করে অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ