Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

যুদ্ধের আবহ তৈরি করে ভোটে জয়ের চেষ্টা করছেন মোদি: ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ৯:০২ পিএম | আপডেট : ৯:০৪ পিএম, ৭ এপ্রিল, ২০১৯

যে এ কথা বিরোধীরা বলছিলেন এতদিন, এবার সেকথাই প্রতিধ্বনিত হল পাকিস্তানের প্রধানমন্ত্রীর গলায়। ইমরান খানের দাবি, পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যাচার করে ভারতে ভোট যুদ্ধে জয়ের চেষ্টা করছে বিজেপি। সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলেও দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ঘটনার সূত্রপাত ভারতের এয়ারস্ট্রাইক থেকে। পুলওয়ামা হামলার বদলা নিতে পাকিস্তানের মাটিতে এয়ারস্ট্রাইক করে একাধিক জঙ্গিঘাঁটি গুড়িয়ে দেয় দাবি ভারতের। তার পরই পাকিস্তানের বেশ কয়েকটি এফ-১৬ বিমান ভারতের বায়ুসীমা পার করে হামলা চালানোর চেষ্টা করে।

বায়ুসেনার তরফে জানানো হয়, ভারতের প্রত্যাঘাতে পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। পাক অধিকৃত কাশ্মীরেই ধ্বংসাবশেষ পড়েছে। কিন্তু, পাকিস্তান এফ-১৬ ধ্বংসের দাবি অস্বীকার করে। তাঁরা দাবি, করে ভারতে হামলার সময় কোনও এফ সিক্সটিন ব্যবহারই করা হয়নি।

imran-tweet

সম্প্রতি মার্কিন ম্যাগাজিন ‘ফরেন পলিসি’তে প্রকাশিত একটি প্রতিবেদন নতুন করে বিতর্ক উসকে দেয়।ম্যাগাজিনের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ‘‘মার্কিন প্রতিনিধিরা পাকিস্তানের হাতে থাকা প্রতিটি এফ-১৬ যুদ্ধবিমান গুনে দেখেছেন৷ এবং তাতে দেখা গিয়েছে পাকিস্তানের সবকটি এফ-১৬ যুদ্ধবিমান অক্ষত অবস্থায় রয়েছে।’’ ইমরান খানের দাবি, মার্কিন ম্যাগাজিনের এই প্রতিবেদনই প্রমাণ করছে, ভারত মিথ্যাচার করেছে। বিজেপি যুদ্ধের আবহ তৈরি করে ভোটে জেতার চেষ্টা করছে। যা ব্যর্থ হবে। ইমরান খান ভারতের রাজনীতি নিয়ে মাথা কেন ঘামাচ্ছেন তা অবশ্য বোধগম্য হচ্ছে না শাসক শিবিরের। তাঁরা বলছেন, এতেই বোঝা যাচ্ছে, মোদি ভোটে জিতুক চাই না পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন