Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল রোববার রাজধানীর মহাখালী এলাকায় ডিএনসিসি অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়ত হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়ত হোসেনে জানান, রাজধানীর মহাখালী কমিউনিটি সেন্টার থেকে শুরু করে আমতলী বাজার হয়ে আইসিডিডিআরবি হয়ে ডিএনসিসির মহাখালী আঞ্চলিক অফিস পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, অভিযানে ফুটপাত থেকে অবৈধভাবে স্থাপিত ৫০টি দোকান, টং ঘর এবং অন্যান্য স্থাপনা উচ্ছেদসহ অপসারণ করা হয়। ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।
এদিকে, গত শনিবার থেকে ভবনে অগ্নি নিরাপত্তা বিষয়ক ভবন পরিদর্শন দলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। অগ্নি-নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ১০টি ‘ভবন পরিদর্শন দল’ গঠন করেছে।
ডিএনসিসির প্রতিটি অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ২টি করে দল গঠন করা হয়েছে। ডিএনসিসি, ফায়ার সার্ভিস, বেসরকারি সংস্থা, বিভিন্ন কমিউনিটির সদস্য সমন্বয়ে প্রতিটি দলে ১০ থেকে ১৫ জন সদস্য আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ