Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ সরকারের আমলেই কর্মসংস্থান হবে কোটি যুবকের সমাজকল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বর্তমান সরকারের সময়েই অন্তত ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে। দেশের ডিজিটাল হবার পাশাপাশি দেশে এখন শিল্পায়নও দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ এখন বহুগুণে সক্ষম একটি দেশ। দেশের সকল বিভাগ আই.টি সক্ষমতার আওতায় আনা হচ্ছে। পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে শিল্পজোন গড়ে তোলা হচ্ছে।
গতকাল রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পিকেএসএফ কর্তৃক আয়োজিত যুবদের দৃষ্টিতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ শীর্ষক যুব সম্মেলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আর আমাদের দেশ বর্তমানে দক্ষ যুব শক্তিতে সবচেয়ে ভাল অবস্থায় আছে। দেশের যুব সমাজকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে একদিকে যেমন দেশের কোন যুবক আর বেকার থাকবে না, অন্যদিকে বাংলাদেশও আগামী ২০২১ সালের মধ্যে একটি শক্তিশালী উন্নয়নশীল দেশে পরিনত হবে।
দেশের যুব সমাজকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করার আহবান জানিয়ে সমাজকল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ সেবায় তার গোটা জীবন নিঃশেষ করে গেছেন। তার জীবনের বেশিরভাগ সময়ই তিনি জেলখানাতেই কাটিয়েছেন। যুব সমাজকে বঙ্গবন্ধুর মতো সৎ ও আদর্শবান হতে হবে। পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমানের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন পিকেএসএফ এর ব্যাবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম,উপ ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।



 

Show all comments
  • NANNU CHOWHAN ৭ এপ্রিল, ২০১৯, ১০:১৩ পিএম says : 0
    Chakuri hobe varotio joobokder tobe bangladeshider noy...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ