Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুসরাতের চিকিৎসায় ২ লাখ টাকা সহায়তা দিবে মাদরাসা কর্তৃপক্ষ

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সোনাগাজী ফাজিল মাদরাসার আলিম পরীক্ষাথী অগ্নিদগ্ধ ছাত্রী নুসরাত জাহান রাফির চিকিৎসার জন্য মাদরাসার ফান্ড থেকে দুই লক্ষ টাকার চিকিৎসা সহায়তার সিদ্ধান্ত নিয়েছে গভর্নিং বোর্ড।
গতকাল মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি.কে এনামুল কবিরের সভাপতিত্বে মিটিংয়ে গভর্নিং বডির অপরাপর সকল সদস্যগন নুসরাতের চিকিৎসা সহায়তার জন্য উক্ত অনুদান প্রদানের বিষয়ে একমত হন। মাদরাসা গভর্নিং বডিরসহ সভাপতি ও সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন নুসরাতের চিকিৎসার জন্য দুই লাখ টাকা অনুদানের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া উক্ত বৈঠকে প্রিন্সিপাল সিরাজুদ্দৌলাহ কে সাময়িক বরখাস্ত, ছাত্রীদের জন্য নিচের তলায় আলাদা কমন রুম ও বাথ রুম নির্মাণ, ১৩ এপ্রিল প্রযন্ত মাদরাসার সকল শ্রেণি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।
উল্লেখ্য, যে গত শনিবার মাদরাসার চর্তুথ তলায় আগুনে পুড়ে শরীরের ৬০ শতাংশ পুড়ে বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে নুসরাত। এ দিকে রবিবার দুপুরে অতিরিক্ত ডি আই জি( চট্টগ্রাম) মোহাম্মদ আবুল ফয়েজ মাদরাসা পরিদর্শনে আসেন। এ সময় তিনি এবং সুষ্ঠু তদন্ত করে প্রকৃত ঘটনা উন্মোচন করার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
অনশনে কিছু হবে
প্রথম পৃষ্ঠার পর
ভেতর গণঅনশন, আমরণ অনশন করে শেখ হাসিনাকে নাড়াতে পারবেন না। শেখ হাসিনাকে নাড়াতে হলে শেখ হাসিনা যা করেছে তা-ই করতে হবে। হাসিনা ভোটের কথা বলেছেন ৩০ তারিখে আর ২৯ তারিখে সব ভোট চুরি করেছেন। আর চোরকে সোজা করতে হলে আর একটু শক্ত হতে হবে।
বিএনপি আন্দোলন না করলেও বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন- এমন মন্তব্য করে তিনি বলেন, ‘এই অবৈধ সরকারের কাছে কোনও দাবি আপনারা (বিএনপি) করতে পারেন না। যদি এই অবৈধ সরকারের কাছে আপনারা কোনও দাবি করেন তাহলে আপনাদের পতন হবে। এই দাবির মধ্য দিয়েই শেখ হাসিনাকে স্বীকৃতি দেয়া হবে।
বঙ্গবীর বলেন, এই সরকার অবৈধ, সংসদ অবৈধ, এটা আপনাদেরকে মনে রাখতে হবে।
তিনি বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা অনেকেই বলেছেন নির্বাচনের পরের দিন কেন হরতাল ডাকা হলো না। রাস্তা অবরোধ করা হলো না। আমি মনে করি আপনারা রাস্তা অবরোধ না করে ভালোই করেছেন। এখন ধীরে ধীরে অবরোধ শুরু করেন।
শেখ হাসিনার উদ্দেশ্যে কাদের সিদ্দিকী বলেন, আপনি বেগম খালেদা জিয়ার সঙ্গে একটি গণভোটে যদি আসেন তাহলে ৫ পার্সেন্ট ভোটও পাবেন না। বর্তমানে দেশের যে অবস্থা এরকম অবস্থা হবে জানলে কাদের সিদ্দিকী-রব আপনারা কি মুক্তিযুদ্ধ করতেন? বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু’র এমন প্রশ্নের জবাবে বঙ্গবীর বলেন, বর্তমান বাংলাদেশের যে পরিস্থিতি এর ১০০ ভাগের এক ভাগ হবে- এটা জানলেও আমি মুক্তিযুদ্ধ করতাম না। তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন প্যারোলে লাহোরে যাননি তেমনি বেগম জিয়াও আজ প্যারোলে মুক্তি না নিলে সেটা হবে দ্বিতীয় নজিরবিহীন। প্যারোলে মুক্তি মানে বেগম খালেদা জিয়ার মৃত্যু, গণতন্ত্রের মৃত্যু।
কাদের সিদ্দিকী বলেন, আজ গণতন্ত্র আর খালেদা জিয়া এক কথা। যে আদালতে যে বিচারক বেগম খালেদা জিয়ার শাস্তি দিয়েছেন সেই বিচারকের জনগণের আদালতে শাস্তি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ