Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাগতিয়া মাদরাসার সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

 কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ. মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিবারের মতো এবারও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। 

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এ মাদ্রাসা থেকে ২০১৮ সালের জেডিসি পরীক্ষায় ৫৮ জন ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৯৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ সাফল্য অর্জন করে। জেডিসিতে ২ জন ট্যালেন্টপুলসহ মোট ৫ জন এবং এবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৯জন ট্যালেন্টপুলসহ মোট ২৮ শিক্ষার্থী বৃত্তি অর্জনের মাধ্যমে রাউজানে শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে স্থান দখল করে। জেডিসিতে ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো এইচ এম তৌহিদুল আলম ও মোহাম্মদ সাব্বির এবং এবতেদায়ীতে ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো মুহাম্মদ আবু সুফিয়ান, মুহাম্মদ আব্দুর রহমান, মুহাম্মদ তারেকুল কবির ইরফান, মুহাম্মদ ওমর ফারুক মজুমদার, মুহাম্মদ মাহফুজুর রহমান মিনহাজ, সাজেদা আকতার রিয়ামনি, বিবি তানুজা তাছলিমা সাহারা, মিফতাহুল জান্নাত মাহিম ও সায়মা আকতার জমিলা। এছাড়া অন্যান্যরা সাধারণ বৃত্তি অর্জন করে।
সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে এ বৃত্তি অর্জনে শিক্ষার্থী ও অভিভাবকেরা খুবই আনন্দিত ও উৎফুল্ল। তারা এজন্যে মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল ও প্রধান পৃষ্ঠপোষকের প্রতি শ্রদ্ধার সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া মাদ্রাসার শিক্ষার মান ও লেখাপড়ার সুন্দর পরিবেশ অক্ষুন্ন রাখা ও শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত লেখাপড়ায় মনোনিবেশ সৃষ্টিতে মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী এর সার্বক্ষণিক পর্যবেক্ষণ, শিক্ষকমন্ডলীর নিয়মিত পাঠদান ও নিবিড় পরিচর্যা মাদ্রাসার ধারাবাহিক সাফল্যের নেপথ্যে প্রধান ভূমিকা রাখছে বলে শিক্ষার্থী ও অভিভাবকরা অভিমত ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ