Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমানের টয়লেটে ১০ কোটি টাকার স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৩:২০ পিএম

বাংলাদেশ বিমানের টয়লেটের ডাস্টবিনে পাওয়া গেল ১০ কোটি টাকার স্বর্ণ। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি ১২৮) টয়লেট থেকে ২৩ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা এ অভিযান চালান।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক মো. মারুফুর রহমান জানান, আবুধাবি থেকে ফ্লাইটটি শাহ আমানতে অবতরণের পর তাতে তল্লাশি চালানো হয়। এ সময় বিমানের টয়লেটের ব্যবহৃত টিস্যু ফেলার বিনে ২০০টি স্বর্ণের বার পাওয়া যায়। বার গুলো কালো স্কচ টেপ দিয়ে মোড়ানো প্যাকেটের ভেতর স্ক্রু দিয়ে লাগানো ছিল। মোট ২৩ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ। বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা।
তিনি জানান, বিমানটি বিকেল ৫টায় আবার আবুধাবির উদ্দেশে শাহ আমানত থেকে উড়ার কথা ছিল। হয়তো সংঘবদ্ধ চক্র ওই সময়ের মধ্যে স্বর্ণের বারগুলো পাচার করে দিত। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিমানের একজন টেকনিশিয়ান ও একজন ক্লিনারকে আটক করা হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা অধিদফতরের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ