Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

নিজের স্ত্রীকে যে দেখেনি, সে পরিবারের কথা জানবে কী করে -মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৫:০৪ পিএম

কোচবিহারের রাসমেলার ময়দানে জনসভা থেকে নরেন্দ্র মোদীর বক্তব্যের জবাব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ মঞ্চে ওঠার আগেই বুঝিয়ে দিয়েছিলেন ইঞ্চিতে ইঞ্চিতে জবাব দেবেন৷ দিলেনও তাই৷ আক্রমণাত্মক ভঙ্গিতে এদিন রাসমেলার জনসভায় বললেন “পাঁচ বছরে শুধু ঘুরে বেড়িয়েছেন নরেন্দ্র মোদী৷ আজ মানুষের কাছে কোন মুখে ভোট চাইতে আসেন? আমি যা কাজ করেছি, তার এক শতাংশও করেছেন উনি? মানুষকে এর জবাব দিতে হবে৷”

তিনি আরও বলেন “বিপুল ঋণে মানুষকে ডুবিয়েছেন মোদী৷ তিনি এক্সপায়ারি প্রধানমন্ত্রী৷ ঔদ্ধত্যবাদী, ফ্যাসিস্ট প্রধানমন্ত্রী৷ উত্তরবঙ্গের জন্য কী করেছেন তিনি? হলদিবাড়ি নিউজলপাইগুড়ি প্যাসেঞ্জার ট্রেন আমি রেল মন্ত্রী থাকার সময়ে চালু করেছিলাম৷ উত্তর কন্যা, কাঞ্চনকন্যা, শতাব্দী আমি রেলমন্ত্রী থাকাকালীন চালু হয়েছিল৷ মানুষ বলছে চৌকিদার চোর হ্যায়৷ আসল চৌকিদার চাই, নকল চাই না৷”


অসম থেকে ৪০ লক্ষ বাঙালি তাড়িয়েছেন মোদী বলে অভিযোগ তৃণমূল নেত্রীর৷ মোদীর আমলে ১২ হাজার কৃষকের আত্মহত্যার ঘটনা ঘটেছে৷ দিল্লির কোনও নেতা কোচবিহারকে হেরিটেজ টাউন হিসেবে ঘোষণা করেনি৷ কিন্তু ছিটমহলের সমস্যা মিটিয়েছে তৃণমূল সরকার৷”

“দেশে নাকি মোদী সুশাসন আনবে, তারা দুর্যোধন আর দু:শাসন৷ এই দুজনে মিলে দেশটাকে শেষ করে দিচ্ছে৷” কটাক্ষ মমতার৷ এনআরসি চালু করতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন “যতই চেষ্টা কর মোদী বাবু, আর হবে না৷ একবার ভুল করে হয়ে গিয়েছিল, আর ফিরতে পারবে না৷ মোদীবাবুর বিনাশ কালে বুদ্ধিনাশ হয়েছে৷ গোরক্ষার নামে তাণ্ডব চালায় আরএসএস৷ সোশ্যাল মিডিয়ায় নজরদারি চলছে৷”

 

এরপরেই সম্পূর্ণ অন্য সুরে মমতা বলেন “নিজের স্ত্রীকে দেখেন? আপনি পরিবারের কথা বলছেন? যে নিজেদের পরিবারকে মানে না, সে দেশকে কীভাবে দেখবে?”

তৃণমূলত্যাগী নেতাদের কটাক্ষ করে মমতার ব্যঙ্গ “তৃণমূল তাড়িয়ে দিয়েছে যাকে, তাঁকে টিকিট দিয়েছে বিজেপি৷ নাটক করে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী৷ ২০১৪ সালেও বলেছিলেন সারদা নারদা, ওসব ভয় তৃণমূল পায় না৷ নারদার প্রধান অভিযুক্তকে দলে জায়গা দিয়েছে খোদ বিজেপি৷”

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা

২৫ এপ্রিল, ২০১৯
২৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন