Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আজারেঙ্কাকে হারিয়ে শিরোপা মুগুরুজার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৯:৪২ পিএম

ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে মেক্সিকোয় অনুষ্ঠেয় নারী টেনিস প্রতিযোগিতার আসর মন্তেরি ওপেনের শিরোপা ধরে রেখেছেন জার্বিন মুগুরুজা। চোটের কারণে ম্যাচ শেষ না করেই হার মানতে হয়েছে আজারেঙ্কাকে।
তিন বছর পর কোন একক প্রতিযোগিতার ফাইনালে উঠেছিলেন সাবেক নাম্বার ওয়ান ও দুইবারের উম্বলডনজয়ী আজারেঙ্কা। কিন্তু চোটের কাছে সোমবারের ম্যাচটিতে হার মানতেই হয়েছে বেলারুশের এই তারকরাকে। প্রথম সেট হারের পর তাকে ডাক্তারি শুশ্রুষা নিতে হয়। শেষ পর্যন্ত গোড়ালির ইনজুরি নিয়ে যখন কোট ছেড়ে উঠে যান তখন তিনি ৬-১ ৩-১ গেমে পিছিয়ে।
শিরোপা জিততে পেরে খুশি মুগুরুজা, ‘আমি এই সপ্তাহের জন্য খুশি।’ ২৫ বছর বয়সী স্প্যানিশ বলেন, ‘ফিরে এসে এখানে শিরোপা ধরে রাখতে পারার অনুভুতিটা দারুণ-এটা কখনই সহজ নয়।’ গত বছর একই প্রতিযোগিতায় শিরোপা জয়ের পর গত এক বছরে এই প্রথম কোন শিরোপা জিতলেন দুইবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী মুগুরুজা।
চোট নিয়ে মাঠ ছাড়া আজারেঙ্কা অশ্রুসিক্ত বদনে বলেন, ‘এটা দুর্ভাগ্যের যে আজ আমি আমার সেরাটা দিতে পারিনি। তবে আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি।’ তিনি বলেন, ‘আমি আমার ছেলে লিওকে ধন্যবাদ দিতে চাই যে এখানে আমার সঙ্গে নেই। যদি এখানে আমি তার সঙ্গে ভালোবাসাটা বিনিময় করতে পারতার তাহলে সেটা স্পেশাল হয়ে থাকত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী টেনিস প্রতিযোগিতা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ