Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

চান্দিনায় ৫ দফতরে চুরি

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের পাঁচটি দফতরে চুরি হয়েছে। উপজেলা পরিষদের ৯ জন নৈশ প্রহরী থাকা সত্তে¡ও গত রোববার রাতে পাঁচটি দপ্তরের তলা ভেঙে নগদ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায় চোরেরা।
দপ্তরগুলো হলো উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন, বিআরডিবি, পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার, পরিবার-পরিকল্পনা ও মহিলা বিষয়ক দপ্তর। এর মধ্যে বিআরডিবি ও পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার দপ্তরের দুজন নৈশ প্রহরীসহ উপজেলা পরিষদে ৯ জন নৈশ প্রহরী কর্মরত আছেন। প্রতিটি দপ্তরের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে দফতরের অন্তত ৬টি স্টিলের আলমারি ভেঙে তছনছ করে দেয় সংঘবদ্ধ ওই চোরচক্র। এর মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার থেকে নগদ ৫১ হাজার ৫শ’ এবং পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন থেকে ১০ হাজার ৫শ’ টাকা চুরি হয়। সকালে ওই দপ্তরগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জাকারিয়া এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জাকারিয়া জানান, পুলিশি তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। ওসি মোহাম্মদ আবুল ফয়সল জানান, উপজেলা পরিষদে ৯ জন নৈশ প্রহরী থাকার পরও কিভাবে এ ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। বিশেষ করে নৈশ প্রহরীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন