Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দপ্তরি নিয়োগে উপেক্ষিত হাইকোর্টের রুল

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ময়মনসিংহের গৌরীপুরে হাইকোর্টের রুল উপেক্ষা করে ৬০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তড়িঘড়ি নিয়োগের অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ ঘটনার প্রতিবাদে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ভুক্তভোগীরা।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাই আহাম্মদ উল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবুল ফজল মোহাম্মদ আজাদসহ অসংখ্য ভুক্তভোগী। সমাবেশে আজাদ বলেন, এ নিয়োগে মুক্তিযোদ্ধার সন্তান মিজান, আজহার, খাইরুল, রুকন, রহমান, রেজ্জাক, মঞ্জুরুল খোকন,আলমগীরসহ অসংখ্য প্রার্থী আবেদন করেছিল। কিন্তু নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা কার্যকর না করেই সকল পক্রিয়া চ‚ড়ান্ত করা হয়েছে। এ সময় সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাই আহাম্মদ উল্লাহ বলেন, আগামী ১০ তারিখের মধ্যে সুষ্ঠু তদন্ত পূর্বক এ ঘটনার প্রতিকার করা না হলে রাস্তা-ঘাট,স্কুল-কলেজ বন্ধ করে দিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, ২০১৫ সালে দপ্তরি নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তখন নিয়োগ প্রক্রিয়ার সংসদ সদস্যদের ক্ষমতা খর্ব সংক্রান্ত একটি রিট পিটিশনের প্রেক্ষিতে ওই নিয়োগ প্রক্রিয়াটি ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ২০১৭ সালের ১৫ জুন ফের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে ওই বছরের ২৪ আগস্ট হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন গৌরীপুর উপজেলার বাসিন্দা মো: সোহেল মিয়া ও মো: শাজাহান মিয়া। বর্তমানে রিট পিটিশ পেন্ডিং থাকা অবস্থায় বিষয়টি গোপন রেখে চলতি বছরের ২০ ফেব্রুয়ারী উপজেলা নিয়োগ কমিটি ফের বিজ্ঞপ্তি প্রকাশ করেন। রিটকারীদের অভিযোগ, হাইকোর্টে এ নিয়োগ সংক্রান্ত রিট পিটিশনের পেন্ডিং স্লীপ নিয়োগ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। কিন্তু তারা অনৈতিক ভাবে সুবিধাপ্রাপ্ত হয়ে রিট পিটিশনটি আড়াঁলে রেখে তড়িঘরি করে নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করেছে। যা আইন অমান্য করার শামিল বলে দাবি রিটকারীদের।
তবে অভিযোগ অস্বীকার করেছেন গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিয়োগ কমিটির সভাপতি ফারহানা করিম। তিনি বলেন, রিট পিটিশন বিষয়ে আমার কিছু জানা নেই। নিয়োগ প্রক্রিয়ায় কোন ধরনের অনিয়ম হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দপ্তরি নিয়োগে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ