Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হ্যাজার্ডে চড়ে তিনে চেলসি

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৩:৩২ এএম | আপডেট : ৪:১৬ এএম, ৯ এপ্রিল, ২০১৯

মৌসুম সেরা গোলের দেখা হয়ত পেয়ে গেল ইংলিশ প্রিমিয়ার লিগ। গোলটি করেছেন চেলসি মিডফিল্ডার এডেন হ্যাজার্ড। ঘরের মাঠে ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে বেলজিয়াম অধিনায়কের দুর্দান্ত নৈপূন্যে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে মাউরিসিও সারির দল।
সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে সফরকারীদের ২-০ গোলে হারায় স্বাগতিক চেলসি। ম্যাচের ২৪ ও ৯০তম মিনিটে দুটি গোলই করেন হ্যাজার্ড। এর মধ্যে প্রথম গোলটি ছিল নজরকাড়া। গোলরক্ষকে পরাস্থ করার আগে প্রায় ৩৫ গজ দূর থেকে বল পায়ে পাঁচজন খেলোয়াড়কে ফাঁকি দেন ২৮ বছর বয়সী তারকা। পুরো ম্যাচই ছিল হ্যাজার্ডময়। চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন বলে জোর গুঞ্জন হ্যাজার্ডকে নিয়ে।

অবশ্য একটি পেনাল্টি শট থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন হ্যাজার্ড। গঞ্জালো হিগুয়েইনের একটি শট পোস্টে বাধা পায়। গোল পেতে যাচ্ছিলেন ওয়েস্ট হামের আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যানুয়েল লানঝিনিও। কিন্তু গোলরক্ষক কেপা আরিজাবালাগা বাধা পেরুতো পারেননি।

এই জয় লিগের তিন ও চার নম্বর জায়গার লড়াইটা জমিয়ে তুলেছে বেশ। এক ম্যাচ বেশি খেলে চেলসির সংগ্রহ ৬৬, দুই পয়েন্ট পিছিয়ে চারে টটেনহাম। ৬৩ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে আর্সেনাল। ৬১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়ার দৌড়ে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও।
অবশ্য ইউরোপা লিগের রাস্তা ধরেও চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে পারে চেলসি। সেক্ষেত্রে জিততে হবে শিরোপা।

৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপার আরেক দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ