Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

নিয়ন্ত্রণে কুমিল্লা ইপিজেডের আগুন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৯:৪৫ এএম

কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ইপিজেড) আরএন স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট আট ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। পরে তা দ্রুত ছড়িয়ে পরে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে নিশ্চিত করেছেন কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রতন কুমার নাথ।

তিনি জানান, সোমবার রাত সাড়ে ৯টার দিকে আমাদের কাছে আগুন লাগার খবর আসে। প্রথমে ঘটনাস্থলে ছুটে যায় ইপিজেড ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। পরে আগুনের ভয়াবহতা দেখে চৌয়ারা বাজার ও কুমিল্লা ফায়ার সার্ভিসের আরো ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় ৮ ঘণ্টা চেষ্টার পর ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিকভাবে বলা যাচ্ছে না।

বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটির (বেপজা) সোশ্যাল কাউন্সিলর সোহেল মিয়া জানান, রাত সাড়ে ৯টার দিকে শ্রমিকরা যখন তাদের শিফটের কাজ শেষ করে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তখন কোম্পানির গোডাউন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এ সময় ফায়ার এলার্ম বেজে উঠলে শ্রমিকরা নিরাপদে কর্মস্থল ত্যাগ করতে পারেন। মিলটিতে প্রায় দেড় হাজার শ্রমিক কাজ করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ