Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১০:২১ এএম

সিঙ্গাপুর থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটিতে ৯৯ জন যাত্রী ছিল। সোমবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। বিমানটির পাইলট মনে করেছিলেন দুটি ইঞ্জিনের একটিতে ‘যান্ত্রিক ত্রুটি’ দেখা দিয়েছে।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত ম্যানেজার খায়রুল কবির গণমাধ্যমকে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৮৫ ফ্লাইটটি সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু তা সন্ধ্যা ৫টা ৫০ মিনিটের দিকে জরুরি অবতরণ করে চট্টগ্রামে। তিনি আরো বলেন, ইঞ্জিনে ত্রুটি থাকার বিষয়টি পাইলট চট্টগ্রাম বিমানবন্দরের কন্ট্রোল রুমকে জানান। ফলে তাকে জরুরি অবতরণের অনুমতি দেয়া হয়। নিরাপদে মাটিতে নেমে আসে ওই বিমানটি।

তবে জরুরি ভিত্তিতে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছিল। প্রস্তুত রাখা হয়েছিল ফায়ার ব্রিগেড। ওদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ বলেছেন, যাত্রীদের ঢাকায় আনার জন্য তারা বিকল্প বিমান পাঠিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি অবতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ