Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

মিয়ানমারে সেনাবাহিনীর ওপর হামলায় স্কোয়াডের সব সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৪:২২ পিএম

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে সেনাবাহিনীর এক ক্যাপ্টেনসহ একটি স্কোয়াডের সব সদস্য নিহত হয়েছেন।

শুক্রবার মিয়ানমারের রাখাইনের উত্তরাঞ্চলের বুথিডংয়ে এ ঘটনা। তবে এ সংক্রান্ত প্রকাশিত হয়েছে সোমবার। খবর মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতির।

বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে মিয়ানমার সেনাবাহিনী।
মিয়ানমার সেনাবাহিনীর প্রধানের কার্যালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জ্য মিন তুন ওই হামলার কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, শুক্রবার রাখাইনে আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে সেনাবাহিনীর ক্যাপ্টেন চিত কো কো-সহ বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছেন।

তবে হামলায় কতজন সেনাসদস্য নিহত হয়েছেন, সে ব্যাপারে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। নিহত ক্যাপ্টেন চিত কো কোর দীর্ঘদিনের বন্ধু স্য লিউইন স্য ফেসবুকে এক পোস্টে দাবি করেছেন, ক্যাপ্টেন চিত কো কোর নেতৃত্বে সেনাবাহিনীর প্রায় ২০ সদস্য বাংলাদেশ সীমান্তের কাছের বুথিডংয়ে আরাকান আর্মির বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়েছিল।

কিন্তু অপ্রত্যাশিতভাবে আরাকান আর্মির বিদ্রোহীরা সেনাবাহিনীর এই ইউনিটকে চারদিকে থেকে ঘিরে ফেলে। এসময় হামলা-পাল্টা হামলার মুখে তার বন্ধু ক্যাপ্টেন চিত বিদ্রোহীদের ছোড়া রকেট চালিত গ্রেনেডে আহত হন। আক্রান্ত ওই এলাকা থেকে তার মরদেহ সরিয়ে নিতে পারেনি সেনাবাহিনী।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৯ এপ্রিল, ২০১৯, ৫:২৫ পিএম says : 0
    বারমার মোট কয়টা ...... মরেছে জানতে চাই অং চাং চুকি ....কে কখন ধরা হইবে জানতে চাই আর বারমার সেনা প্রধান .........কে কখন ধরা হইবে? ধরিতেই হইবে এই .....দের। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Md Motier Rahman ১১ এপ্রিল, ২০১৯, ৮:৫২ এএম says : 0
    Barma
    Total Reply(0) Reply
  • ash ১৩ এপ্রিল, ২০১৯, ৯:৫৭ পিএম says : 0
    BANGLADESH ARMY SHOULD TRAIN AT LEAST 100.000 ROHINGA , GIVE THEM ARMS THEN SEND BACK OTHER SIDE OF THE BORDER !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ