Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পুলিশ ও গোয়েন্দা সংস্থা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ -স্বরাষ্ট্রমন্ত্রী

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৭:৪৮ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশের পুলিশ ও গোয়েন্দা সংস্থা যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম। আজ আপনারা যারা আত্মসমর্পন করলেন তাদের আইনী প্রক্রিয়ার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হবে।

মঙ্গলবার ০৯ এপ্রিল বিকেলে পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে চরমপন্থিদের আত্মসমর্পন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, সরকার চরমপন্থীদের ভাল-সুস্থ জীবনে ফিরে আসার সুযোগ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথায় সাড়া দিয়ে আপনারা স্বাভাবিক জীবনে ফেরার আশা নিয়ে আত্মসমপর্ণ করেছেন। মানননীয় প্রধানমন্ত্রী প্রণোদনা দিয়েছেন। যারা এখনও অন্ধকার জগতে রয়েছেন তাদের ফিরে আসার আহবান জানিয়েছে তিনি বলেন, তারা যদি ফিরে না আসে তাদের বিরুদ্ধে কঠোর থাকবে আইন শৃংখলা বাহিনী।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশের আইজি ড. জাবেদ পাটোয়ারি (বিপিএম, বার)। তিনি বলেন, পথচ্যুত মানুষদের স্বাভাবিক জীবনে ফেরাতে কাজ করছে সরকার। বাংলাদেশ পুলিশ তাদের আইনী সহায়তা দিয়ে যাচ্ছে। আইজি বলেন, উগ্রপন্থা ও চরমপন্থা দমনে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। যেসব চরমপন্থি আত্মসমর্পন করছেন তাদের আইনী প্রক্রিয়ার মাধ্যমে সহযোগিতা করা হবে, যাতে তারা মুল¯্রােতধারায় স্বাভাবিক জীবনধারায় ফিরে আসতে পারেন।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সংরক্ষিত নারী আসনের (পাবনা-সিরাজগঞ্জ) এমপি নাদিরা ইসলাম জলি, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, পাবনা-১ আসনের এমপি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, পাবনা-৪ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু, পাবনা-৫ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হক, পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন । সভাপতির স্বাগত বক্তব্য রাখেন , পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম,পিপিএম
এর আগে আত্মসমর্পনকারীদের মাঝে আর্থিক প্রণোদনা বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে পাবনাসহ ১৪টি জেলার ৫৯৫ জন চরমপন্থি সদস্য আত্মসমর্পন করেন। অনুষ্ঠানে ৫৭৫টি দেশী অস্ত্র ও ৬৮টি আগ্নেয়াস্ত্র জমা দেন চরমপন্থিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন