Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নড়াইলের নড়াগাতি থানার কলাবাড়িয়া গ্রামে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আজিজুর রহমান ওরফে কটাই শেখ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। গত সোমবার রাত ৮টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
নিহত আজিজুর কলাবাড়িয়া গ্রামের ওলিয়ার শেখের ছেলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের ১২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিয়া উপজেলার নড়াগাতী থানাধীন কলাবাড়ীয়ায় আ.লীগের দু’পক্ষের নেতা আবেদ শেখ ও কাইয়ুম সিকদার পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।
এর জের ধরে গত সোমবার সন্ধ্যায় কলাবাড়িয়া গ্রামের বিলাফর বিলে উভয় পক্ষ ঢাল, সড়কি, দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে একপক্ষের নেতা আবেদ শেখ (৫০) ও তার ভাই কটাই শেখ (৪৫) এবং অন্যপক্ষের দলনেতা কাইয়ুম সিকদার (৪৮), উভয়পক্ষের রিপন (৪০), জুলফিকার (৪২), সুফিয়া (৭০) ও তুহিন সিকদার (৩৫)সহ ১২ জন আহত হন।
আবেদ শেখ পক্ষের মাসুদ শেখ জানান, গুরুতর আহত কটাই শেখকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া আহতদের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোপালগঞ্জ সদর হাপসাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এদের মধ্যে আরো দুজনের অবস্থা আশঙ্কাজনক।
কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান কায়েস জানান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের স্থানীয় দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে কটাই শেখ নামে একজন মারা গেছেন।
নড়াগাতী থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর কবির জানান, কলাবাড়িয়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকাগুলি ছোঁড়ে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার পরিস্থিতি আপাতত স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ