Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার পছন্দমতো চিকিৎসার সুযোগ দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার পছন্দমতো হাসপাতাল ও চিকিৎসকের কাছে চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সুচিকিৎসা পাওয়া বেগম জিয়ার অধিকার। একজন মানুষ হিসেবে, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, সাবেক প্রেসিডেন্টের স্ত্রী হিসেবে এটি তার প্রাপ্য। কারণ বাংলাদেশের মানুষ তাকে সেই মর্যাদা দিয়েছে। আজকে তাদের সেই নেত্রীকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে। অসুস্থ অবস্থায় সুচিকিৎসাবঞ্চিত করা হচ্ছে। তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।
গতকাল (মঙ্গলবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক নেতা আবুল কাশেম চৌধুরী, শহিদুল ইসলাম চৌধুরী দুলাল ও মোহাম্মদ উল্লাহ ভ‚ঁইয়ার স্মরণে শ্রমিক দল আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া কারাবন্দি অবস্থায় সুষ্ঠু নির্বাচন হলেও আওয়ামী লীগ জয়ী হতে পারবে না মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। এই অবস্থায়ও যদি অবাধ সুষ্ঠু নির্বাচন দেয়া হয়, তাহলেও এই সরকারের বিজয়ের কোনো সম্ভাবনা নেই। মানুষ বন্দি খালেদা জিয়াকে মুক্ত করার জন্য বিএনপিকে ভোট দেবে। কিন্তু ভোটের আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করে আপনি (প্রধানমন্ত্রী) জিতে যাবেন আর বলবেন আপনার জনপ্রিয়তা বেশি। এটা দেশের কোনো লোক বিশ্বাস করে না।
সরকার ভোটের সংস্কৃতি ক্ষতিগ্রস্ত করছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ভোটাররা যখন ভোট কেন্দ্রে যায় এবং তাদেরকে যখন বলা হয় আপনার ভোট দেয়া হয়ে গেছে কিংবা ব্যালট পেপার নেই অথবা আঙুলে কালি দিয়ে বলা হয় আপনি চলে যান। তখন ভোটাররা নিরুৎসাহিত হয়ে পড়ে। এর একটি প্রমাণ হলো উপজেলা নির্বাচন। এই নির্বাচনে অনেক কেন্দ্র আছে যেখানে কোনো ভোটার যায়নি। কোনো কোনো কেন্দ্রে ২ জন, ৩ জন, ৫ জন এবং ১০ জন ভোটার গেছে। এই যে ভোটের প্রতি মানুষের অনীহা সৃষ্টি করা, এটা হলো গণতন্ত্রের বিরুদ্ধে চক্রান্ত। গণতন্ত্রকে ধ্বংস করার চক্রান্ত। কারণ নির্বাচন না থাকলে গণতন্ত্র থাকে না। নির্বাচনের মাধ্যমে জনগণ তার রায় দেয়। আর জনগণের রায়ে যারা দায়িত্ব নেয়, তারা হলো গণতান্ত্রিক সরকার। আমাদের দেশে এখন গণতান্ত্রিক সরকার নেই। অগণতান্ত্রিক সরকার তো নোংরা কৌশল নেবেই। কারণ, ভালো কোনো কৌশলে বিজয়ের সামর্থ্য তাদের নেই।
বেগম জিয়ার গৃহকর্মী ফাতেমাকে নিয়ে মিথ্যাচার করা হচ্ছে অভিযোগ করে নজরুল ইসলাম বলেন, একটি টিভি চ্যানেলে ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে যে মেয়েটি স্বেচ্ছায় কারাবরণ করেছেন তার বাবাকে দিয়ে একটি সাক্ষাৎকার প্রচার করা হয়েছে। এ চ্যানেলটিকে আমরা চিনি। তাদের প্রতিদিনের খবর দেখলে আপনারা বুঝবেন তারা কার জন্য কাজ করে। ওই খবরে ফাতেমার বাবা অভিযোগ করেছেন তার মেয়ের বেতন নাকি বকেয়া রয়েছে। খবরটি দেখে আমি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে কথা বলি। তিনি আমাকে বললেন, এই খবর শতভাগ মিথ্যা। বেচারা গরিব মানুষ, তাকে ম্যানেজ করে এই কথা বলানো হয়েছে। কিছু দিন আগেই ফাতেমার বাবার হাতে তার প্রাপ্য টাকা পৌঁছানো হয়েছে। এসময় তাকে কিছু অগ্রিম টাকাও দেয়া হয়।
স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়াকে হেয়প্রতিপন্ন করতে বিশাল চক্রান্ত চলছে। এরই অংশ হিসেবে মিথ্যা মামলায় তাকে সাজা দেয়া হয়েছে, যার সঙ্গে তার সংশ্লিষ্টতা নেই। তাকে সাজা দেয়া হয়েছে এতিমের টাকা চুরির জন্য। কিন্তু আপনারা যদি রায় পড়েন, তাহলে দেখবেন সেখানে কোথাও বলা নেই কেউ এতিমের টাকা চুরি করেছে। তবুও তার বিরুদ্ধে এতিমের টাকা চুরির অভিযোগ এনে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। ওই টিভি চ্যানেলে প্রচারিত সাক্ষাৎকারটিও সেই চক্রান্তেরই অংশ।
শ্রমিক দলের স্মরণসভায় এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, প্রচার সম্পাদক এ কে এম মনিরুল হক, ঢাকা মহানগর দক্ষিণ যুবদল সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ