Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্টগার্ডের অভিযানে গভীর বঙ্গোপসাগর থেকে পাঁচ লক্ষ পিচ ইয়াবা সহ আটক দুই

কলাপাড়া(পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৩:৩১ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা সমুদ্র বন্দরের রাবনাবাদ চ্যানেল সংলগ্ন গভীর বঙ্গোপসাগর থেকে পাঁচ লক্ষ পিচ ইয়াবাসহ দু’জনকে আটক করেছে কোস্ট গার্ড। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বেলা আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে গভীর বঙ্গোপসাগর থেকে দুটি ইজ্ঞিন চালিত মাছ ধরা ট্রলারসহ এদের আটক করা হয়। আটককৃতরা হল কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের মোবারক শিকদারের পুত্র মোশারেফ হোসেন ও মৃত, সোহরাব শিকদারের পুত্র টিপু শিকদার। জব্দকৃত ইয়াবা ও আটককৃতদের মহিপুর থানায় সোপর্দ করা হবে বলে কোস্টগার্ড সূত্রে জানা গেছে।

বুধবার সকালে কোস্টগার্ড নিজামপুর স্টেশনে এক প্রেসব্রিফিংএ কোস্টগার্ড স্টাফ অফিসার (অপারেশন) ল্যাফটেন্যান্ট কমান্ডার নাজিউর রহমান জানান, রবিবার টেকনাফ থেকে রওনা হওয়া মোশারেফের মালিকাধীন এফবি মাসুম নামের ইজ্ঞিন চালিত মাছ ধরা ট্রলারে উদ্বারকৃত ইয়াবা নিয়ে টিপুসহ মহিপুরের উদ্দেশ্যে রওনা করে। পথিমধ্যে ট্রলারের ইজ্ঞিন নষ্ট হলে পাচাকারী চক্রের সদস্য এফবি আলাউদ্দিন ট্রলারের মালিক আল-আমিন, সোহরাব, জহির, বেল্লাল এবং নিজাম তাদের উদ্বারে যায়। সংবাদ পেয়ে কোস্টগার্ড পায়রা বন্দর, নিজামপুর ও ভোলা কন্টিজেন্স যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় কোস্টগার্ডের সদস্যরা পাঁচ লক্ষ পিচ ইয়াবা উদ্ধার করে।
স্থাণীয়রা জানান, ইয়াবা পাচারের মুল ব্যবসায়িরা ধরাছেয়ার বাইরে রয়েছে। ক্ষতিয়ে দেখলে আসল গডফাদার বেড়িয়ে আসবে।

মহিপুর থানার ওসি মো.সাইদুল ইসলাম জানান, জব্দকৃত ইয়াবা ও আটককৃতদের কোস্ট গার্ডের সদস্যরা থানায় সোপর্দ করেছে। এ ঘটানায় মামলার প্রস্তুতি চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ