Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়পুরে ১২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৫:৫২ পিএম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মেঘনা নদীর পুরান বেড়ি এলাকা থেকে ১২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া তিনটি নৌকাসহ দুইজনের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে জাল জব্দ করে। পরে জব্দকৃত কারেন্ট জাল সবার সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. মোতাছিম বিল্লাহ ও সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার উপজেলার চরবংশী ইউনিয়নের পুরান বেড়ি এলাকায় মৎস্য বিভাগ অভিযান পরিচালনা করে। এ সময় ঐ এলাকা থেকে প্রায় ১২ হাজার মিটার কারেন্ট জাল আটক করা হয়। জাটকা ধরার অপরাধে দুইজনের কাছ থেকে চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া তিনটি নৌকা লোকজনের সামনে বিকল করে দেওয়া হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত জাটকাগুলো স্থানীয় দুস্থ ও গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন, জাটকা রক্ষায় সরকারের সংশ্লিষ্ট বিভাগ তৎপর রয়েছে। নিষিদ্ধ সময়ে কেউ জাটকা ধরলে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ