Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বগুড়ায় মাহবুবুল আলম হানিফ জিয়া ছিলেন পাকিস্তানের এজেন্ট মুক্তিযোদ্ধা নন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৭:০২ পিএম

বগুড়া জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মরহুম মমতাজ উদ্দিনের স্মরণে আয়োজিত এক সভায় আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেননা বলেই ৭১ ্ পাকিস্তানী সেনা কর্মকর্তা আসলাম বেগ তাকে গোপনে চিঠি দিয়েছিল । তাকে প্রশংসা করে লেখা ওই চিঠিতে আসলাম বেগ বলেছিল, তোমার কর্মকাণ্ডে আমরা খুশি ।’ এতেই সবকিছু পরিষ্কার হয়ে যায় , আর কোন প্রমাণ লাগেনা । তিনি বলেন , ৭৫ এর পর ক্ষমতায় এসেই জিয়া ১১ হাজার পাকিস্তানপন্থী রাজাকার আল বদরকে ছেড়ে দিয়েছিল। রাজাকার শাহ আজিজ ও আব্দুল আলিমকে মন্ত্রী করেছিল। যে গোলাম আযম মুক্তিযুদ্ধকালে পাকিস্তান হয়ে লন্ডনে গিয়ে পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি করেছিল , তাকে দেশে ফিরিয়ে এনেছিল । ’

বুধবার বিকেলে বগুড়া জিলা স্কুল ময়দানে অনুষ্ঠিত এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোঃ মকবুল হোসেন । বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক , যুগ্ম সাধারণ আব্দুর রহমান , নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি , বগুড়া ১ সংসদীয় আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান ও বগুড়া ৫ সংসদীয় আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান ও মরহুম মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদার রহমান মিলন সহ স্থানীয় নেতৃবৃন্দ ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুবুল আলম হানিফ আরো বলেন, এতিমের টাকা আত্মসাতের মামলায় কারাগারে থাকা খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি রাজনীতি করছে , এটাতো রাজনীতির বিষয়না । খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে আদালত । তাই তার মুক্তি চাইলে বিএনপিকে আদালতের কাছেই যেতে হবে।
সমাবেশে উপস্থিত অপরাপর বক্তারা মরহুম মমতাজ উদ্দিনের স্মরণসভার বিশাল উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন । তারা বলেন বগুড়ায় আওয়ামীলীগকে সংগঠিত করতে মমতাজ উদ্দিনের ত্যাগ ও অবদান ভুলবার নয় । একই সাথে মরহুম মমতাজ উদ্দিনের পরিবারকে প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে সমবেদনা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানানো হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ