Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

মির্জাপুরে সরকারের ভর্তুকিতে হারভেস্টার মেশিন পেলেন কৃষক আব্দুল হালিম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৭:০২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে সরকারের ভর্তুকিতে হারভেস্টার (ধান কাটার) মেশিন পেলেন কৃষক আব্দুল হালিম। হালিমের বাড়ি মির্জাপুর উপজেলার তরফপুর গ্রামে।
বুধবার সকালে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু আব্দুল হালিমের হাতে হারভেস্টার মেশিনের চাবি তুলে দেন।
এসময় মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন ও কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমান উপস্থিত ছিলেন।
কৃষি কর্মকর্তা মশিউর রহমান জানান, চলতি বছর সরকারের ভর্তুকিতে মির্জাপুর উপজেলার পাঁচজন কৃষককে ধান কাটার আধুনিক যন্ত্র প্রদান করা হবে। এর অংশ হিসেবে বুধবার আব্দুল হালিম নামে এক কৃষককে হারভেস্টার মেশিন প্রদান করা হলো। ১৮ লাখ টাকা মূল্যের হারভেস্টার মেশিনটিতে সরকার পাঁচ লাখ টাকা ভর্তুকি প্রদান করেছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামার যান্ত্রিকী করণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের অধীনে কৃষকদের এ ভর্তুকি প্রদান করা হচ্ছে বলে তিনি জানান। এই মেশিন দিয়ে একই সাথে ঘণ্টায় তিন বিঘা জমির ধান কাটা, মাড়াই ও ঝাড়াই করা যায় বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ